দুশ্চিন্তায় থাকলেও হতাশ নন জেলেনস্কি

সংগৃহীত ছবি

দুশ্চিন্তায় থাকলেও হতাশ নন জেলেনস্কি

অনলাইন ডেস্ক

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন মঙ্গলবার ( ১৯ ডিসেম্বর)  ইউক্রেন যুদ্ধে জয়ের অঙ্গীকার করেন। প্রতিরক্ষার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠকে তিনি রাশিয়ার সামরিক অভিযানের প্রতি সমাজের সমর্থনেরও দাবি করেন। আগামী মার্চ মাসের প্রেসিডেন্ট নির্বাচনে সেই সমর্থনের প্রতিফলন সম্পর্কেও তিনি নিশ্চিত।  

অন্যদিকে জেলেনস্কি স্বয়ং ওয়াশিংটনে গিয়ে ছয় হাজার কোটি ডলার অঙ্কের প্রস্তাবিত মার্কিন সহায়তা সম্পর্কে সংসদের আপত্তি দূর করতে পারেননি।


হাঙ্গেরির আপত্তির কারণে ইউরোপীয় ইউনিয়নের প্রায় পাঁচ হাজার কোটি ইউরো অঙ্কের সহায়তাও আপাতত আটকে রয়েছে। জেলেনস্কি হাঙ্গেরির প্রেসিডেন্ট ভিক্টর ওরবানের সঙ্গে আলোচনা করে তাঁর আপত্তি দূর করার চেষ্টা করতে চান। মার্কিন কংগ্রেসও শেষ পর্যন্ত আপত্তি তুলে নেবে বলে তিনি আশা করছেন।

এরকম পরিস্থিতিতেও হতাশ নন ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি।

আর টি এর প্রতিবেদন অনুযায়ী, জেলেনস্কি মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সংবাদ সম্মেলনে বলেন, ‘অনেক অনিশ্চয়তা রয়েছে। কিন্তু আমি হতাশ নই। অনিশ্চয়তার মধ্যে রয়েছে সামরিক সাফল্যের অভাব এখনও। অন্যটি হচ্ছে পশ্চিমা বিশ্বের সহায়তা।  

তিনি স্বীকার করেন, যুদ্ধ বন্ধ হবার কোনো লক্ষণ এই মুহূর্তে দেখা যাচ্ছে না। রুশ হানাদার বাহিনীকে দেশছাড়া করতে ইউক্রেনের সেনাবাহিনী নাগরিকদের বাধ্যতামূলক সেবার মাধ্যমে আরো পাঁচ লাখ সেনা নিয়োগের অনুরোধ করলেও জেলেনস্কি আপাতত সেই পদক্ষেপ নিচ্ছেন না বলে জানান।

news24bd.tv/ডিডি

এই রকম আরও টপিক