আচরণবিধি লঙ্ঘনের দায়ে আওয়ামী লীগ নেতাকে শোকজ

সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসনের স্বতন্ত্র প্রার্থী আব্দুল লতিফ বিশ্বাস

আচরণবিধি লঙ্ঘনের দায়ে আওয়ামী লীগ নেতাকে শোকজ

সিরাজগঞ্জ প্রতিনিধি:

সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসনের স্বতন্ত্র প্রার্থী আব্দুল লতিফ বিশ্বাসকে নিয়ে আচরণবিধি লংঘনমূলক বক্তব্য দেয়ায় নির্বাচনই অনুসন্ধান কমিটির কর্মকর্তা আওয়ামী লীগ নেতা আতাউর রহমানকে শোকজ নোটিশ প্রদান করেছেন।  

বুধবার বিকেলে সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) নির্বাচনী এলাকার নির্বাচনী অনুসন্ধান কমিটির কর্মকর্তা সিনিয়র সহকারী জজ মো. সোহেল রানা এ নোটিশ প্রদান করেছেন।  

আতাউর রহমান রাজাপুর ইউনিয়নের মৃত মনতাজ আলীর ছেলে এবং রাজাপুর ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান। তিনি বেলকুচি উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ছিলেন।

কিছুদিন পূর্বে আতাউর রহমান আওয়ামী লীগে যোগদান করেছেন।

নোটিশে উল্লেখ করা হয়েছে, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মমিন মণ্ডলের পক্ষে এক নির্বাচনী প্রচারণা ও সমাবেশে আতাউর রহমান বক্তব্যে বলেছেন ‘স্বতন্ত্র প্রার্থী আব্দুল লতিফ বিশ্বাস যাতে ভোট চাইতে না পারে সেরকম পরিবেশ সৃষ্টি করবেন, এবং ‘৭ জানুয়ারির পরে নিচে মাটি দিয়ে হাঁটবেন না ৭ই জানুয়ারির পরে তাকে চলে যেতে হবে মঙ্গল গ্রহে"। বক্তব্যটি গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। তার বক্তব্যটি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের অধিক্ষেত্রের গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ এর অনুচ্ছেদ ৭৩ ও ৮৪ক এবং সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর ধারা ১১(ক) এর লঙ্ঘন হয়েছে মর্মে আপাতত দৃষ্টিতে প্রতীয়মান হয়েছে।

 

নোটিশে আগামী ২৬ ডিসেম্বর দুপুর ১২টায় সিনিয়র সহকারী জজ আদালত-এর কার্যালয়, শাহজাদপুর, সিরাজগঞ্জ সশরীরে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ প্রদান করা হয়।

নোটিশের বিষয়টি নিশ্চিত করে সিনিয়র সহকারী জজ মো. সোহেল রানা দ্বাদশ সংসদ নির্বাচনে প্রার্থী বা সমর্থকরা যেন আচরণ বিধি লঙ্ঘন না করেন সেদিকে সকলকে সতর্ক হওয়ার আহ্বান জানিয়েছেন।

news24bd.tv/কেআই