দিনাজপুরে রেললাইনে আগুনের ঘটনায় মামলা: আটক ১

দিনাজপুরে রেললাইনে আগুনের ঘটনায় মামলা: আটক ১

দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুরের বিরামপুর রেল স্টেশনের দক্ষিণ দিকে মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১০টার পর রেল লাইনের উপর স্লিপার ফেলে তার উপর কচুরি পানা দিয়ে দুর্বৃত্তরা আগুন ধরিয়ে দেয়ার ঘটনায় জিআরপি থানায় একটি মামালা দায়ের করা হয়েছে। এমন ঘটনায় এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করছেন। অল্পের জন্য রক্ষা পায় খুলনাগামী সীমান্ত এক্সপ্রেস আন্তঃনগর ট্রেনের প্রায় হাজার যাত্রী।  

দিনাজপুরের বিরামপুর রেল স্টেশনের অদুরে কল্যাণপুর ফিসারিস এলাকায় গত মঙ্গলবার দিবাগত রাত সাড়ে দশটার সময় রেল লাইনের উপর সিমেন্টর রেল স্লিপার ফেলে ও তার উপর কচুরিপানা দিয়ে দুর্বৃত্তরা আগুন ধরিয়ে দেয়।

ঘটনার সময় ডিউটিতে থাকা আনসার সদস্যরা দেখতে পেয়ে দ্রুত বিরামপুর স্টেশন থেকে ছেড়ে আসা সীমান্ত এক্সপ্রেস ট্রেনটি থামিয়ে দেয়।  

আরও পড়ুন: নাটোরে গৃহবধূকে এসিড নিক্ষেপ

পরে প্রশাসন পুলিশ ও রেলওয়ের কর্মকর্তারা এসে প্রায় ১ ঘণ্টা ধরে রেল লাইনের উপর থেকে স্লিপার ও আগুন নিভিয়ে ট্রেন চলাচল স্বভাবিক করে। এতে অল্পের জন্য বেচে যায় ওই ট্রেনে থাকা প্রায় এক হাজার যাত্রী। এমন ঘটনায় বেশ নড়ে চড়ে বসেছেন সংশ্লিষ্টরা।

তারা রেল লাইন গুলোতে ২৪ ঘণ্টা নিরাপত্তাসহ টহল বাড়িয়ে দিয়েছেন। স্থানীয়রাও এমন ন্যক্কার জনক ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন।

অপর দিকে এ ব্যাপারে পার্বতীপুর জিআরপি (রেল পুলিশ) থানার একটি মামলা দায়ের করা হয়েছে। পাশাপাশি একজন আটক হয়েছে বলে জানিয়েছে ওই থানার ওসি।

উল্লেখ্য বিএনপি জামাতের হরতালের কারণে হোক আর দুর্বৃত্তরা হোক, যে ঘটনা ঘটিয়েছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করবে সংশ্লিষ্টরা এমনটাই প্রত্যাশা সাধারণ মানুষের।

news24bd.tv/কেআই

এই রকম আরও টপিক