ডিএনসিসির সড়কগুলো বিখ্যাত ব্যক্তিদের নামে হবে : মেয়র আতিক

নগর ভবনের হলরুমে ২য় পরিষদের ২৪তম কর্পোরেশন সভায় বক্তব্য রাখেন মেয়র আতিকুল ইসলাম। ছবি : সংগ্রহীত।

ডিএনসিসির সড়কগুলো বিখ্যাত ব্যক্তিদের নামে হবে : মেয়র আতিক

অনলাইন ডেস্ক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের রাস্তাগুলোর নাম বিভিন্ন বিখ্যাত ব্যক্তিদের নামে রাখা হবে বলে জানালেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।

বুধবার (২০ ডিসেম্বর) দুপুরে রাজধানীর গুলশান-২ নগর ভবনের হলরুমে ২য় পরিষদের ২৪তম কর্পোরেশন সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মেয়র বলেন, বীর মুক্তিযোদ্ধাদের মহান আত্মত্যাগের বিনিময়ে আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। তাদের প্রতি সম্মান জানানো আমাদের সকলের দায়িত্ব।

তিনি বলেন, ভবিষ্যৎ প্রজন্ম যেন বীর মুক্তিযোদ্ধাদের সম্পর্কে জানতে পারে সেই পদক্ষেপগুলো আমাদের নিতে হবে। মহান মুক্তিযুদ্ধসহ একটি সুস্থ দেশ ও জাতি গঠনে শিল্পী, সাহিত্যিক ও সংস্কৃতিকর্মীরা অবদান রেখেছেন। তাই ডিএনসিসির বিভিন্ন সড়কগুলো বীর মুক্তিযোদ্ধা এবং প্রখ্যাত শিল্পী, সাহিত্যিক ও সংস্কৃতিকর্মীদের নামে নামকরণ করা হবে।

সভায় বীর মুক্তিযোদ্ধা সালেক মোল্লা সড়ক, কবি মাহাবুব উল আলম চৌধুরী সড়ক, কবি আলাউদ্দিন আল আজাদ সড়ক, শিল্পী আব্দুস শাকুর শাহ সড়ক, শিল্পী হাশেম খান সড়ক, শিল্পী বাবুল আকতার সড়ক, শিল্পী রফিকুন্নবী সড়ক, শিল্পী কাইয়ুম চৌধুরী সড়ক, আক্কাস আলী মোল্লা সড়ক, শিরিন রুখসানা কমিশনার সড়ক, হাজী অলি মিয়া সড়ক, স্থপতি রবিউল হুসাইন সড়ক, শিল্পী কামরুল ইসলাম সড়ক নামকরণের প্রস্তাব সর্বসম্মতিক্রমে পাস হয়।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক