সেরা করদাতার সম্মাননা পেল ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ 

ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ

সেরা করদাতার সম্মাননা পেল ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ 

অনলাইন ডেস্ক

প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া ক্যাটাগরিতে সেরা করদাতার সম্মাননা পেয়েছে ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ। বুধবার (২০ ডিসেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ১৪১টি কোম্পানি ও ব্যক্তিকে ট্যাক্স কার্ড ও এ সম্মাননা প্রদান করে জাতীয় রাজস্ব বোর্ড।  

অনুষ্ঠানে আগামী দিনে রাজস্ব আহরণে বিভিন্ন চ্যালেঞ্জের কথা তুলে ধরেন অর্থসচিব ড. মোহাম্মদ খায়েরুজ্জামান মজুমদার। আর জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মোহাম্মদ রহমাতুল মুনিম বলেন, চ্যালেঞ্জ উত্তরণে আয়করের পরিধি বাড়ানোর চেষ্টা করছে এনবিআর।

 

২০২২-২৩ করবর্ষে ১৪১ সেরা করদাতা ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সম্মাননা ও ট্যাক্সকার্ড দিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড। এর মধ্যে সম্মাননা পেয়েছেন ব্যক্তি পর্যায়ের ৭৬ জন, কোম্পানি পর্যায়ে ৫৪ প্রতিষ্ঠান এবং অন্য শ্রেণিতে ১১ ব্যক্তি ও প্রতিষ্ঠান।

এদের মধ্যে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া ক্যাটাগরিতে সেরা করদাতার তালিকায় দ্বিতীয় স্থান অর্জন করেছে বসুন্ধরা গ্রুপের প্রতিষ্ঠান ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেড।

সম্মাননা অনুষ্ঠানে অর্থসচিব বলেন, উন্নয়নশীল দেশের স্বীকৃতি যেমন মর্যাদা বয়ে আনবে, তেমনি বেশকিছু চ্যালেঞ্জ রয়েছে।

এ সময় কাস্টমস শুল্ক আর ভ্যাট নির্ভরতা কমিয়ে প্রত্যক্ষ রাজস্ব আয়ের ওপর নির্ভরতার কথা বলেন এনবিআর চেয়ারম্যান আবু হেনা মোহাম্মদ রহমাতুল মুনিম। কর দিতে সমস্যা হলে সরাসরি এনবিআরের সাথে যোগাযোগেরও আহ্বান জানান তিনি।

news24bd.tv/আইএএম