বাংলাদেশের সঙ্গে সমতায় ফিরল প্রোটিয়া নারীরা

সংগৃহীত ছবি

বাংলাদেশের সঙ্গে সমতায় ফিরল প্রোটিয়া নারীরা

অনলাইন ডেস্ক

বাংলাদেশকে ৮ ইউকেটে হারিয়ে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয়টি জিতে নিয়েছে প্রোটিয়া নারীরা। ২২৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪৫.১ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় দক্ষিণ আফ্রিকা।  

দক্ষিণ আফ্রিকার পক্ষে লোরা ওলভার্ডট ৫৪, তাজমিন ব্রিথ ৫০, অ্যানিকে বোশ ৬৫ ও সুনে লুস ৪৭ রান করেন।  

এর আগে দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে টস হেরে আগে ব্যাট করতে নেমে ফারজানার ১০২ রানের ওপর ভর করে ২২২ রান সংগ্রহ করেছে টাইগ্রেসরা।

সেনউইজ পার্কে ব্যাট করতে নেমে শুরু থেকেই দারুণ ব্যাটিং করতে থাকে বাংলাদেশের ওপেনাররা। শামীমা সুলতানা এবং ফারজানা হক মিলে গড়ে তোলেন ৪৮ রানের জুটি। ৩৬ বলে ২৮ রান করে আউট হন শামীমা সুলতানা।

আগের ম্যাচে ৯১ রান করা মুর্শিদা খাতুন করেন ১৩ বলে ৮ রান।

অধিনায়ক নিগাল সুলতানা জ্যোতি ৩৩ বলে ১৩ রান করে আউট হন। এরপর ফাহিমা খাতুনকে নিয়ে ৯৩ রানের দারুণ এক জুটি গড়ে তোলেন ফারজানা হক। শেষ ওভারে গিয়ে ফারজানা রানআউট হন ১৬৭ বলে ১০২ রান করে। ১১টি বাউন্ডারির মার মারেন তিনি।

৪৮ বলে ৪৬ রান করে অপরাজিত থাকেন ফাহিমা খাতুন। রিতু মনি ৬ রানে অপরাজিত থাকেন। দক্ষিণ আফ্রিকার হয়ে মারিজানে কেপ ২টি এবং মাসাবাতা ক্লাস ১টি উইকেট নেন।

আগের ম্যাচে মুর্শিদা খাতুনের ৯১ রানের ওপর ভর করে বাংলাদেশ সংগ্রহ করেছিল ২৫০ রান। জবাবে ব্যাট করতে নামা দক্ষিণ আফ্রিকান নারীদের ১৩১ রানে অলআউট করে দিয়ে বাংলাদেশের নারীরা ঐতিহাসিক জয় পেয়েছিল ১১৯ রানে।

news24bd.tv/আইএএম

পাঠকপ্রিয়