ভোট বর্জনের আহ্বানে বিএনপির অসহযোগ শুরু

এলিফ্যান্ট রোডে লিফলেট বিতরণ করছেন রুহুল কবির রিজভী।

ভোট বর্জনের আহ্বানে বিএনপির অসহযোগ শুরু

নিজস্ব প্রতিবেদক

ভোট বর্জনের আহ্বানে অসহযোগ আন্দোলন শুরু করেছে বিএনপি। আজ বৃহস্পতিবার লিফলেট বিতরণসহ নানা ধরণের গণসংযোগ চালাচ্ছে বিএনপি নেতাকর্মীরা।

সকালে রাজধানীর এলিফ্যান্ট রোডে রুহুল কবির রিজভীর নেতৃত্বে অসহযোগ আন্দোলনের পক্ষে গণসংযোগ ও লিফলেট বিতরণ করা হয়েছে। এসময় তার সঙ্গে ছিলেন মহানগর উত্তর ও দক্ষিণের নেতাকর্মীরা।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে আওয়ামী লীগ প্রধান শেখ হাসিনা গতকাল সিলেটে যে বক্তব্য দিয়েছেন তার তীব্র সমালোচনা করে রিজভী বলেন, তিনি যে ভাষায় কথা বলেছেন তা হলো সন্ত্রাসীদের ভাষা। তিনি বলেন, আপনার এত সাহস থাকলে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দেন না কেন?

রিজভী বলেন, জনগণ ভোট দেওয়ার সুযোগ পেলে আপনাদের প্রার্থীদের জামানত থাকবে না। রাষ্ট্র শক্তিকে ব্যবহার করে ডামি নির্বাচন, নিজেরা নিজেরা নির্বাচন আয়োজন নিয়ে বাহাদুরি করার কিছু নেই। জনগণ এ ধরণের একতরফা নির্বাচনকে ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে।

তিনি বলেন, অবৈধ সরকার সরকার একটি একতরফা নির্বাচন করে ক্ষমতায় টিকে থাকার চেষ্টা করছে। কিন্তু এই নির্বাচন দেশে-বিদেশে কারও কাছে গ্রহণযোগ্য হবে না। তিনি বলেন, এটা কোনো নির্বাচন নয়। এটা একটা প্রতারণা ও জনগণের সঙ্গে তামাশা করা। এই নির্বাচনে যারা অংশগ্রহণ করছে, তারা চিরকালের জন্য মীরজাফর এবং দালালে পরিণত হবে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সরকার পতনের একদফা দাবিতে ভোট বর্জনের আহ্বানের পাশাপাশি অসহযোগ আন্দোলনের যে ডাক দিয়েছেন, দেশবাসীকে সব ধরনের ভ্যাট-ট্যাক্স, ইউটিলিটি বিল প্রদান স্থগিত ও মামলার হাজিরা না দিয়ে সরকারকে অসহযোগিতার যে আহ্বান জানিয়েছেন তা সফল করার জন্য দেশবাসীকে আহবান জানান রিজভী।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়