শুক্রবার, ৬ ডিসেম্বর, ২০১৯ | আপডেট ০৪ মিনিট আগে

নয়াপল্টনের ঘটনায় আব্বাস দম্পতির জামিন

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

নয়াপল্টনের ঘটনায় আব্বাস দম্পতির জামিন

রাজধানীর নয়াপল্টনে বিএনপির-পুলিশের সংঘর্ষের ঘটনায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও তার স্ত্রী জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস ৮ সপ্তাহের জামিন পেয়েছেন। এ তথ্য নিশ্চিত করেন আব্বাস দম্পতির পক্ষের আইনজীবী জয়নুল আবেদীন।

রোববার দুপুরে বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি জাফর আহমদের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আব্বাস দম্পতির পক্ষে শুনানি করেন আইনজীবী জয়নুল আবেদীন ও এম মাহবুব উদ্দিন খোকন। সঙ্গে ছিলেন আইনজীবী এ কে এম এহসানুর রহমান। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মমতাজ উদ্দিন ফকির।

আইনজীবী এহসানুর রহমান জানান, দুপুরে আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন মির্জা আব্বাস ও আফরোজা আব্বাস। পরে আদালত তাদের আবেদন মঞ্জুর করে ৮ সপ্তাহের জামিন দেন। জামিন মেয়াদ শেষে তাদের মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে স্থায়ী জামিনের আবেদন করতে হবে

উল্লেখ্য, গত বুধবার দলীয় মনোনয়নপত্র সংগ্রহের সময় নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের ব্যাপক সংঘর্ষ হয়। এসময় নেতাকর্মীদের লক্ষ্য করে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। এতে বেশ কয়েকজন আহত হয়। বিক্ষুব্ধ নেতাকর্মীরা কার্যালয়ের সামনে রাখা পুলিশের একটি পিকআপ ভ্যানসহ দুটি গাড়ি আগুন দিয়ে জ্বালিয়ে দেয়। ওই দিন রাতেই দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও তার স্ত্রী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসসহ শীর্ষ নেতাদের অভিযুক্ত করে তিনটি মামলা করা হয়। 

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য