৭ নতুন মুখ নিয়ে অস্ট্রেলিয়ায় টেস্ট খেলবে ক্যারিবিয়ানরা

সংগৃহীত ছবি

৭ নতুন মুখ নিয়ে অস্ট্রেলিয়ায় টেস্ট খেলবে ক্যারিবিয়ানরা

অনলাইন ডেস্ক

১৫ সদস্যর দল, তাতে ৭ জনই নতুন! অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচের টেস্টের সিরিজকে সামনে রেখে এমন চমকপ্রদ সিদ্ধান্তই নিয়েছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লুআই)। সাদা পোশাকের ক্রিকেটে অনীহা থাকায় দলে নেই কাইল মায়ার্স ও জেসন হোল্ডার। আর চোটের কারণে ছিটকে গেছেন জেডেন সিলস।

সবশেষ ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ খেলেছে ওয়েস্ট ইন্ডিজ।

সেই দল থেকে বাদ দেওয়া হয়েছে জার্মেইন ব্ল্যাকউড, রেমন রেইফার, রাকিম কর্নওয়াল, শ্যানন গ্যাব্রিয়েল ও জোমেল ওয়ারিকান। ভারত সিরিজের স্কোয়াডে থাকা অলরাউন্ডার কেভিন সিনক্লেয়ার এই সিরিজে জায়গা ধরে রেখেছেন। ভারত সিরিজে তার খেলার সুযোগ হয়নি।

স্কোয়াডে থাকা ৭ নতুন মুখ—ব্যাটসম্যান জাচারি ম্যাককাসকি, উইকেটকিপার টেভিন ইমলাচ, অলরাউন্ডার জাস্টিন গ্রিভস, কাভেম হজ, পেসার আকিম জর্ডান ও শামার জোসেফ।

এদিকে, গত মার্চে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সবশেষ টেস্ট খেলা গুডাকেশ মোতি এই সিরিজে ফিরেছেন।

অসিদের বিপক্ষে দলকে যথারীতি নেতৃত্ব দিবেন ক্রেইগ ব্রাফেট। পেসার আলজারি জোসেফকে দেওয়া হয়েছে সহ-অধিনায়কত্বের দায়িত্ব।  

অস্ট্রেলিয়া সফরের এ দুই টেস্ট আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। অ্যাডিলেডে সিরিজের প্রথম টেস্ট শুরু হবে আগামী বছরের ১৭ জানুয়ারি। ব্রিসবেনের গ্যাবায় গোলাপি বলে দিবারাত্রির দ্বিতীয় টেস্ট শুরু ২৫ জানুয়ারি।

ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড: ক্রেইগ ব্রাফেট (অধিনায়ক), তেজনারায়ণ চন্দরপল, আলিক আথানাজে, কার্ক ম্যাকেঞ্জি, জশুয়া ডা সিলভা, আলজারি জোসেফ, কেমার রোচ, কেভিন সিনক্লেয়ার, জাচারি ম্যাককাসকি, টেভিন ইমলাচ, জাস্টিন গ্রিভস, কাভেম হজ, আকিম জর্ডান, শামার জোসেফ ও গুডাকেশ মোতি।  

news24bd.tv/SHS

পাঠকপ্রিয়