কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এ আন্তর্জাতিক ভাষা ও সংস্কৃতি কেন্দ্রের উদ্বোধন 

ফিতা কেটে আন্তর্জাতিক ভাষা ও সংস্কৃতি কেন্দ্রের উদ্বোধন করা হচ্ছে

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এ আন্তর্জাতিক ভাষা ও সংস্কৃতি কেন্দ্রের উদ্বোধন 

অনলাইন ডেস্ক

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এ ‘সেন্টার ফর ইন্টারন্যাশনাল ল্যাঙ্গুয়েজ অ্যান্ড কালচার’ (আন্তর্জাতিক ভাষা ও সংস্কৃতি কেন্দ্র) এর উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয় মিলনায়তনে ‘ব্রিজিং বর্ডারস অ্যান্ড বিল্ডিং বন্ড: দ্য ট্রান্সফর্মেটিভ পাওয়ার অব ইন্টারন্যাশনাল ল্যাংগুয়েজ অ্যান্ড কালচার’ শিরোনামে বাংলাদেশে নিযুক্ত কোরীয় রাষ্ট্রদূত পার্ক ইয়ং-সিক এর উদ্বোধন করেন।

কোরিয়ান রাষ্ট্রদূত পার্ক ইয়ং অনুষ্ঠানে উদ্বোধনী ভাষণ দেন। তিনি ভাষা ও সাংস্কৃতিক কেন্দ্রের মাধ্যমে দুই দেশের মধ্যে আরও সুযোগ উন্মোচন এবং একটি শক্তিশালী সম্পর্ক গড়ে তোলার এ উদ্যোগের জন্য সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।


কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর চেয়ারম্যান ড. চৌধুরী নাফিজ সরাফাত রাষ্ট্রদূতের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি ভৌগোলিক ও সাংস্কৃতিক বাধা পেরিয়ে এমন সংযোগ বাড়ানোর উদ্যোগের প্রশংসা করেন। তিনি বলেন, আমরা ভৌগলিক সীমানার ঊর্ধ্বে উঠে এমন বন্ধন গড়ে তুলি, যা ভবিষ্যৎ প্রজন্মকে অনুপ্রাণিত করে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, কোরীয় দূতাবাসের ইকোনমিক অ্যাফেয়ার্স অ্যান্ড পাবলিক ডিপ্লোম্যাসির প্রধান ড. ইয়ংমিন সিও, কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর প্রধান উপদেষ্টা প্রফেসর মুহাম্মদ জিয়াউল হক মামুন, কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর সিনিয়র উপদেষ্টা প্রফেসর ড. মো. রিদোয়ানুল হক।

 

অধিবেশনে সভাপতিত্ব করেন ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. গিয়াস ইউ আহসান।

news24bd.tv/আইএএম