যশোর-৫ আসনে দুই প্রার্থীর পাল্টাপাল্টি হামলার অভিযোগ

যশোর-৫ আসনে দুই প্রার্থীর পাল্টাপাল্টি হামলার অভিযোগ

অনলাইন ডেস্ক

যশোর-৫ আসনে নির্বাচনী প্রচারণায় হামলা, ভাঙচুরের ঘটনায় পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দুপুরে স্বতন্ত্র প্রার্থী ইয়াকুব আলী দুপুর ১টায় যশোর প্রেসক্লাব এবং আওয়ামী লীগের প্রার্থী স্বপন ভট্টাচার্য মনিরামপুর উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে স্বতন্ত্র প্রার্থী হামলা, ভাঙচুরের অভিযোগ করলেও নৌকার প্রার্থীর দাবি অপপ্রচার চালাতে নিজেরাই হামলার নাটক সাজিয়েছেন তারা।

স্বতন্ত্র প্রার্থী ইয়াকুব আলী দাবি করেন, গত ৩ দিনে তার কর্মী-সমর্থকদের ওপর তিনবার হামলা চালিয়েছে সন্ত্রাসীরা।

এতে ১৪-১৫ জন আহত হয়েছেন। বেশ কয়েকটি গাড়ি ও মোটরসাইকেল ভাঙচুর করা হয়েছে। এখনো পর্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন করার মতো পরিবেশ তৈরি হয়নি মনিরামপুরে।

তিনি দাবি করেন, তাঁর এবং নৌকার প্রার্থীরা পোস্টারের একই মাপ হলেও, তাকে জরিমানা করা হচ্ছে; অথচ নৌকার প্রার্থীকে ছাড় দেওয়া হচ্ছে।

যেখানে যাচ্ছেন সেখানেই প্রশাসনের অসহযোগিতার মুখোমুখি হচ্ছি।

এদিকে দুপুর ৩টায় সংবাদ সম্মেলনে নৌকার প্রার্থী স্বপন ভট্টাচার্য বলেন, নির্বাচনী পরিবেশ অস্থিতিশীল করে তুলছে স্বতন্ত্র প্রার্থী নিজেই। তারা অপপ্রচার চালাতে নিজেরাই হামলার নাটক সাজিয়েছেন। আমি দীর্ঘদিন ধরে এ অঞ্চলে রাজনীতি করে আসছি, তিনবার সংসদ নির্বাচন করেছি। কখনোই আমি সন্ত্রাসের আশ্রয় নেয়নি। তাছাড়া প্রশাসনও নিরপেক্ষ ভূমিকা পালন করছে। ফলে স্বতন্ত্র প্রার্থীর অভিযোগ একেবারেই ভিত্তিহীন। একইসঙ্গে তিনি স্বতন্ত্র প্রার্থীর বিরুদ্ধে সাম্প্রদায়িক প্রচারণার অভিযোগ তোলেন।