শতভাগ সততার সঙ্গে নির্বাচন কর্মকর্তারা কাজ করবেন: ইসি আহসান হাবিব

সংগৃহীত ছবি

শতভাগ সততার সঙ্গে নির্বাচন কর্মকর্তারা কাজ করবেন: ইসি আহসান হাবিব

অনলাইন ডেস্ক

শতভাগ সততার সঙ্গে নির্বাচন কর্মকর্তারা কাজ করবেন বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার বিগ্রেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব। তিনি বলেন, ভোটকেন্দ্রে ভোটারদের আনার দায়িত্ব প্রার্থীদের। আর ভোটারদের নিরাপত্তা ও নিবিঘ্নে ভোট প্রদানের নিশ্চিত করবে নির্বাচন কমিশন। কোনো কেন্দ্রে সন্ত্রাসীরা প্রভাব বিস্তার করতে চাইলে প্রিসাইডিং অফিসার প্রথমে পুলিশ ও আইনশৃঙ্খলার বাহিনীর সদস্যদের ডাকবেন।

এতেও পরিস্থিতি নিয়ন্ত্রণ না হলে ভোটকেন্দ্র বন্ধ ঘোষণা করবেন। প্রয়োজেনে ২০-৩০ মিনিট ভোট কেন্দ্র করা হবে। ব্যবস্থা গ্রহণে বিন্দুমাত্র কার্পণ্য করা হবে না।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দুপুরে খুলনা জেলা শিল্পকলা একাডেমিতে খুলনা, বাগেরহাট ও সাতক্ষীরা তিনটি জেলার প্রার্থী ও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে মতবিনিময় শেষে এক প্রেসব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

নির্বাচন কমিশনার আহসান হাবিব আরো বলেন, সুষ্ঠু নির্বাচনের ক্ষেত্রে কোনো ছাড় নয়। লেভেল প্লেয়েইং ফিল্ড তৈরি করা শুধু নির্বাচন কমিশনের কাজ নয়। প্রার্থীদেরও এগিয়ে আসতে হবে। আমরা সরকারের সহযোগিতা পাচ্ছি। তারপরও লেবেল প্লেয়েইং ফিল্ড নিশ্চিত করতে সর্বোচ্চ কঠোর অবস্থানে থাকবে আইন শৃঙ্খলা বাহিনী।

তিনি বলেন, আমরা প্রার্থীদের কথা শুনেছি। তাদের সমান সুযোগ ও সুরক্ষার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। তাঁরা আশ্বস্ত হয়েছেন। আগামী নির্বাচনে ভোটারদের ভোট কেন্দ্রে আনার পরিবেশ সৃষ্টি করা হবে। শতভাগ সততার সাথে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা কাজ করবেন বলে আশা করছি।

নিবন্ধিত রাজনৈতিকদলগুলো ইসি নির্দেশনা অমান্য করলে, তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়ারও হুঁসিয়ারি দেন এই নির্বাচন কমিশনার।

এর আগে মতবিনিময়সভায় নির্বাচন কমিশনার বলেন, বর্তমান কমিশন অবাধ, সুষ্ঠু ও উৎসবমুখর নির্বাচন অনুষ্ঠানের বিষয়ে অংগীকারাবদ্ধ। অবাধ, সুষ্ঠু ও উৎসবমুখর নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে বিভিন্ন কার্যকরী পদক্ষেপ গ্রহণ করছে তথা ভোটারদের মাঝে বিভিন্ন কারণে যেমন-প্রতিপক্ষ দলগুলোর মাঝে হানাহানি, সংঘর্ষ, ভোটপ্রদানে ভয়ভীতি প্রদান ও ভোট জালিয়াতির মতো খবর গণমাধ্যমে প্রকাশিত হওয়ায়; ভোটারদের মাঝে ভোট প্রদানে অনিহা লক্ষ্য করা যায়। ভোটারদের নির্বিঘ্নে নিরাপদে নির্ভয়ে ভোটকেন্দ্রে উপস্থিত হয়ে ভোট প্রদানের সুষ্ঠু পরিবেশ আমাদের সকলকে মিলেই তৈরি করতে হবে বলে জানান তিনি।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়