সিরাজগঞ্জ-৬ আসনে নৌকার প্রার্থী চয়ন ইসলামকে শোকজ

চয়ন ইসলাম

সিরাজগঞ্জ-৬ আসনে নৌকার প্রার্থী চয়ন ইসলামকে শোকজ

সিরাজগঞ্জ প্রতিনিধি

স্বতন্ত্র প্রার্থী হালিমুল হক মিরুকে গালিগালাজ ও তার এজেন্টদের ভোটকেন্দ্রে থাকতে না দেওয়ার হুমকির অভিযোগে সিরাজগঞ্জ-৬ আসনের আওয়ামী লীগের প্রার্থী চয়ন ইসলামকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন নির্বাচনী অনুসন্ধান কমিটি। স্বতন্ত্র প্রার্থী হালিমুল হক মিরুর লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে শুক্রবার বিকেলে নির্বাচনী অনুসন্ধান কমিটির কর্মকর্তা যুগ্ম জেলা ও দায়রা জজ মো. মামুন-অর-রশিদ এ নোটিশ দেন।

নোটিশে উল্লেখ করা হয়েছে, উপজেলা আওয়ামী লীগের সদস্য নজরুল ইসলাম বৃহস্পতিবার সন্ধ্যায় দ্বারিয়ারপুর রাসেল স্মৃতি সংঘ নির্বাচনী ক্যাম্প উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্যকালে ঈগল প্রতীকের প্রার্থী হালিমুল হক মিরুর উদ্দেশে তিক্ত, উসকানিমূলক, মানহানিকর বক্তব্য দেন এবং দ্বারিয়ারপুরে প্রতিহত করার জন্য কর্মী সমর্থকদের নির্দেশনা দেন। ভোটের দিন ঈগল মার্কার পোলিং এজেন্টদের ভোটকেন্দ্রে উপস্থিত থাকতে না দেওয়ার হুমকি দেন; যা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

এছাড়াও হালিমুল হক মিরু বিষয়টি নিয়ে লিখিত অভিযোগ করেন।  

নোটিশে আরও বলা হয়, চয়ন ইসলামের এই বক্তব্যে রাজনৈতিক ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর ১১ (ক) নং বিধি লঙ্ঘিত হয়েছে এবং ১৬ (৩) নং বিধি লঙ্ঘনের পরিকল্পনা হয়েছে। বিধিমালা লঙ্ঘন ও পরিকল্পনার দায়ে চয়ন ইসলামের বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্থা প্রহণের জন্য নির্বাচন কমিশনে সুপারিশ করা হবে না- মর্মে ২৪ ডিসেম্বর সকাল সাড়ে ১১টায় নির্বাচনী অনুসন্ধানী কর্মকর্তা ও যুগ্ম জেলা ও দায়রা জজ শাহজাদপুর আদালতে ব্যক্তিগতভাবে অথবা ক্ষমতাপ্রাপ্ত প্রতিনিধির মাধ্যমে হাজির হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।  
news24bd.tv/আইএএম