আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ বেশি হলে প্রার্থিতা বাতিল: ইসি রাশেদা

সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা।

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ বেশি হলে প্রার্থিতা বাতিল: ইসি রাশেদা

সিরাজগঞ্জ প্রতিনিধি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীদের বিরুদ্ধে অভিযোগ বেশি আসলে এবং অভিযোগ প্রমানিত হলে সর্বনিম্ন ২০ হাজার থেকে সর্বোচ্চ ১ লক্ষ টাকা জরিমানা এমনকি প্রার্থিতাও বাতিল করে দেওয়া হতে পারে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা।

শনিবার (২৩ ডিসেম্বর) দুপুর তিনটার দিকে সিরাজগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলার ছয়টি আসনের নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও আইনশৃঙ্খলা বাহিনীর সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

এছাড়াও, অস্থিতিশীলতা ও বিশৃঙ্খলা সৃষ্টি করে যারা নির্বাচন করবেন তাদের প্রতি নির্বাচন কমিশন জিরো টলারেন্স নীতি গ্রহন করবে বলেও জানান তিনি।

তিনি আরো বলেন, নির্বাচন সুষ্ঠু করতে হলে সব দপ্তরের সাথে সমন্বয় করা জরুরী।

ইতোমধ্যে সব দপ্তরের সাথে গুরুত্বের সাথে সমন্বয় সভা করা হয়েছে। প্রার্থীদের আচরণবিধি মেনে কাজ করার পাশাপাশি ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট কেন্দ্রে আসতে পারে সে ব্যবস্থা গ্রহন করতে সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দেওয়া হয়েছে।

এছাড়াও সংবাদকর্মীদের যদি ভয়ভীতি দেখানো হয় এবং সরঞ্জাম কেড়ে নেওয়া হয় তবে এসবকেও শাস্তির আওতায় আনা হবে বলে জানান রাশেদা।

নৌকা প্রার্থীদের পক্ষ থেকে স্বতন্ত্র প্রার্থীদের কর্মী-সমর্থকদের হুমকি-মারপিটের অভিযোগ সংক্রান্ত বিষয়ে বলেন, আমাদের ইলেক্টরাল কমিটি মাঠে কাজ করছে।

অভিযোগ প্রমানিত হলে শাস্তির আওতায় আনা হবে।

সম্প্রতি বেলকুচিতে নৌকার সমর্থক মোতালব হোসেনের বাড়ীতে বোমা তৈরীর সময় বিস্ফোরনে একজনের মৃত্যুর বিষয়ে বলেন, বিষয়টি জেনেছি। সিরাজগঞ্জের এসপি তদন্তের পর আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন।

এর আগে তিনি সিরাজগঞ্জ সরকারী কলেজ অডিটোরিয়ামে প্রিজাইডিং অফিসারদের সাথে মতবিনিময় করেন।

news24bd.tv/ab