দ্বৈত নাগরিকত্ব প্রশ্নে খন্দকার রুহুল আমিনকে ইসিতে তলব

দ্বৈত নাগরিকত্ব প্রশ্নে খন্দকার রুহুল আমিনকে ইসিতে তলব

অনলাইন ডেস্ক

একইসাথে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব বজার রাখার অভিযোগ প্রমাণে সাক্ষ্যগ্রহণের জন্য নির্বাচন কমিশনে হাজির হওয়ার নির্দেশনা পেয়েছেন আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচনে নোয়াখালী-১ আসনের স্বতন্ত্র প্রার্থী খন্দকার রুহুল আমিন। পাশাপাশি, অভিযোগকারী শফিকুর রহমানকেও নির্বাচন কমিশনে হাজির হওয়ার জন্য বলা হয়েছে।

শুক্রবার (২২ ডিসেম্বর) প্রকাশিত এক প্রজ্ঞাপনে এসব তথ্য জানায় নির্বাচন কমিশন। প্রজ্ঞাপন অনুযায়ী, শফিকুর রহমান গত ১৯ ডিসেম্বর খন্দকার রুহুল আমিন মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিক মর্মে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ দায়ের করেন।

বিষয়টির দ্রুত সুরাহার জন্য পরবর্তীতে শফিকুর রহমান হাইকোর্টে একটি রিটও করেন।

1

হাইকোর্ট থেকে বিষয়টি তদন্ত করার জন্য নির্বাচন কমিশনকে দায়িত্ব দেওয়া হয়েছে এবং ২৭ ডিসেম্বরের পূর্বে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। হাইকোর্টের এই নির্দেশনার পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশন খন্দকার রুহুল আমিন এবং শফিকুর রহমানকে ২৩ ডিসেম্বর দুপুর ১২টায় সাক্ষ্য প্রদান করার জন্য নির্বাচন কমিশনে উপস্থিত হওয়ার নির্দেশ দেয়।

নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান খন্দকার রুহুল আমিন নির্বাচনে অংশ নেওয়ার জন্য গত ৩০ নভেম্বর উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেন।

news24bd.tv/ab