শৈলকূপায় দুই ইউপি সদস্যের বিরুদ্ধে ‌হয়রানিমূলক সংবাদ সম্মেলনের অভিযোগ

শৈলকূপায় দুই ইউপি সদস্যের বিরুদ্ধে ‌হয়রানিমূলক সংবাদ সম্মেলনের অভিযোগ

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহের শৈলকূপায় দুই ইউপি সদস্যের বিরুদ্ধে হয়রানিমূলক সংবাদ সম্মেলন করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় উপজেলাজুড়ে সমালোচনার ঝড় বইছে। বিষয়টি তদন্তপূর্বক ওই দুই ইউপি সদস্যের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন এলাকাবাসী।

জানা গেছে, গত ২০ডিসেম্বর নির্বাচন ভিজিলাইজেশন টিম শৈলকূপা উপজেলার মালিথিয়া গ্রামে অভিযান চালিয়ে ইউপি সদস্য সুজন সরকারের বাড়ির পাশ থেকে শতাধিক লাঠিসোটা উদ্ধার করে।

সে সময় ভিজিলাইজেশন টিমের উপস্থিতিতে ধলহরাচন্দ্র ইউনিয়নের দুই সদস্য রতন চন্দ্র কুন্ডু ও সুজন সরকারের সাথে বাকবিতণ্ডা হয় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ট্রাক প্রতীকের কর্মী চাঁদ আলী বিশ্বাসের। এতে এলাকায় রতন ও সুজনের ভাবমূর্তি চরমভাবে ক্ষুন্ন হয়। তারা নৌকা প্রতীকের কর্মী হওয়ায় বিষয়টি ভিন্নখাতে প্রভাবিত করতে সংবাদ সম্মেলনের আয়োজন করে।

লাঙ্গলবাঁধ মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক মনোজিৎ কুন্ডু জানান, আমি রতন ও সুজন সম্পর্কে জানি ওরা চাটুকার প্রকৃতির লোক।

রাজনীতিতে যখন যে দল ক্ষমতায় থাকে তখন তারা সেই দলের হয়ে কাজ করে। আসন্ন সংসদ নির্বাচন উপলক্ষে হিন্দু অধ্যুষিত ধলহরাচন্দ্র এলাকায় হয়রানীর উদ্দেশ্যে এ ধরনের সংবাদ সম্মেলন করা তাদের ঠিক হয়নি। তাদের এ ধরনের উস্কানিতে এলাকায় সাম্প্রদায়িক সহিংসতার ঘটনা ঘটতে পারে।

স্থানীয় লাঙ্গলবাঁধ পুলিশ ক্যাম্পের ইনচার্জ উপ-পরিদর্শক মো. হামিদুল ইসলাম জানান, ঘটনার দিন আমি ওই টিমের সাথে উপস্থিত ছিলাম। সেসময় ঘটনাস্থল থেকে শতাধিক লাঠিসোটা উদ্ধার করা হয়। এ ঘটনায় ওই দুই ইউপি সদস্যের ভাবমূর্তি ক্ষুন্ন হয়। এলাকায় হিন্দু সম্প্রদায়ের মানুষের ওপর হুমকি-ধমকির কোনো ঘটনার তথ্য আমার কাছে নাই।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক