ট্রাম্পের বিচার বিলম্বের কৌশল সফল হতে পারে

সংগৃহীত ছবি

ট্রাম্পের বিচার বিলম্বের কৌশল সফল হতে পারে

অনলাইন ডেস্ক

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে আনা নির্বাচনের সময় বিদ্রোহের অভিযোগের মামলাটি নিয়ে রায় বিলম্বিত করার কৌশলে সফল হতে পারেন ট্রাম্প। এমনটিই ধারনা দেশটির সাবেক প্রসিকিউটরদের।  

শুক্রবার (২২ ডিসেম্বর) দেশটির সুপ্রিম কোর্টের বিচারপতিরা এই মামলায় ব্যাপারে রায় দিতে অস্বীকৃতি জানিয়েছেন। বিশেষ কাউন্সিলে প্রসিকিউটর জ্যাক স্মিথের করা আবেদনের কোন ব্যাখ্যা না দিয়ে সুপ্রিম কোর্ট এটিকে প্রত্যাখ্যান করেছে।

তবে তারা বিবিসিকে জানিয়েছেন, 'বারবার আদালতে চ্যালেঞ্জ দায়ের করার পরও কোনো রায় না আসলে ট্রাম্পের আসন্ন বছরের 'নির্বাচনী হোয়াইট হাউজ ক্যাম্পেইন' আলোর মুখ দেখবে না। '

উল্লেখ্য, বিশেষ কাউন্সিলের কার্যালয় এখনও এই সিদ্ধান্তের বিষয়ে কোনো মন্তব্য করেনি। এটিকে মামলার জন্য একটি বড় ধাক্কা হিসাবে দেখা হচ্ছে। তবে এটি স্পষ্ট নয় যে এই বিচার কতদিন বিলম্বিত হতে পারে।

শুক্রবারের রায়ের অর্থ হল জন্য মার্কিন আপিল আদালতকে প্রথমে মামলাটি শুনতে হবে। তবে শেষ পর্যন্ত হয়তো সুপ্রিম কোর্টকে যেভাবেই হোক মামলার একটি রায় দিতে হবে।

আগামী বছরের নভেম্বরে রিপাবলিকান দলের পক্ষে প্রচারণায় নামার কথা রয়েছে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং বর্তমান ক্ষমতাসীন ডেমোক্র্যাট দলের প্রার্থী প্রেসিডেন্ট জো বাইডেনের।

news24bd.tv/SC