নতুন ফিচারে ইউটিউবে এখন আয় হবে বেশি

সংগৃহীত ছবি

নতুন ফিচারে ইউটিউবে এখন আয় হবে বেশি

অনলাইন ডেস্ক

ইউটিউব বিশ্বের অন্যতম জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম। যেখানে আপনার বিনোদনের খোরাক মেটাতে পারেন খুব সহজেই। সিনেমা, গান, নাটক সব কিছুই রয়েছে এখানে। এছাড়া ইউটিউব থেকে অনেকেই মাসে লাখ লাখ টাকা আয় করছেন।

এখন ইউটিউবে আয় হবে অনেক বেশি। প্ল্যাটফর্মটি নিয়ে এলো নতুন এক ফিচার। এই ফিচারের সাহায্যে পডকাস্টার এবং কনটেন্ট ক্রিয়েটররা আগের চেয়ে বেশি টাকা আয় করতে পারবেন ইউটিউব থেকে। আর সেই সুযোগ নিজেই করে দিচ্ছে অ্যাপটি।

এখন পর্যন্ত ইউটিউবে কন্টেন্ট পাবলিশ করতে অনেক সময় লাগে। এরপরে কনটেন্ট ক্রিয়েটররা সহজেই এই কাজ করতে পারবেন। খবর  দ্য ইন্ডিয়ান টাইমস।

> আরও পড়ুন : ভয়ংকর ভাইরাস ঢুঁ মারছে স্মার্টফোনে, নিরাপত্তায় যা করবেন

ইউটিউব শীঘ্রই ইউটিউব স্টুডিও চালু করছে, যার মাধ্যমে পডকাস্ট এবং নির্মাতাদের জন্য তাদের বিষয়বস্তু ইউটিউবে প্রকাশ করা অনেক সহজ হবে। এছাড়া ব্যবহারকারীরা ইউটিউব স্টুডিওতে পডকাস্টের আলাদা করে একটি বিভাগ পাবেন। আর সেই বিভাগ থেকেই আপনি আপনার পছন্দের পডকাস্ট বেছে নিতে পারবেন। শুধু আপনি যে পডকাস্ট শুনতে চান, আপনাকে সেই বিভাগে গিয়ে সার্চ করতে হবে। তাহলেই কাজ সহজ হয়ে যাবে।

> আরও পড়ুন : যেভাবে ফেসবুকে হাইলাইটস এর নোটিফিকেশন বন্ধ করবেন

ব্যবহারকারীরা ইউটিউব স্টুডিওতে অন-ডিমান্ড, অফলাইন এবং ব্যাকগ্রাউন্ডে পডকাস্ট শুনতে পারবেন। যার মানে, পডকাস্টাররা এই প্ল্যাটফর্মের মাধ্যমে বিজ্ঞাপন এবং মেম্বারশিপ থেকে আরও বেশি টাকা আয় করতে পারবেন। ক্রিয়েটররা ইউটিউবে ফ্যান ফান্ডিং, লাইভ স্ট্রিমিংয়ের সময় চ্যানেল সাবস্ক্রিপশন এবং সুপার চ্যাট সহ আরও অনেক উপায়ে টাকা আয় করতে পারেন।

> আরও পড়ুন : যেসব ক্ষতিকর অ্যাপ নিষিদ্ধ করলো গুগল

এছাড়াও পডকাস্টাররা তাদের পডকাস্টের সময় বিভিন্ন ব্র্যান্ডের প্রচার করতে পারে। এজন্য পডকাস্টারদের ব্র্যান্ড এবং এজেন্সিগুলোর সঙ্গে কাজ করতে হবে। তাহলেই আপনার আয়ের পরিমাণ বাড়বে।

আরও পড়ুন : ডার্ক ওয়েবে আপনার তথ্য থাকলে বুঝবেন যেভাবে

 news24bd.tv/aa