সারাদেশে নির্বাচনী প্রচারণায় ঝরলো এক প্রাণ, আহত দুই ডজনের বেশি

মুন্সিগঞ্জ-৩ আসনে নৌকার সমর্থক মো. ফারুক হোসেনকে মারধর করে গুরুতর আহত করা হয়।

সারাদেশে নির্বাচনী প্রচারণায় ঝরলো এক প্রাণ, আহত দুই ডজনের বেশি

অনলাইন ডেস্ক

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন প্রার্থীরা। এর মাঝেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসছে হামলা ও সংঘর্ষের খবর।

স্বতন্ত্র প্রার্থীদের নির্বাচনী প্রচারণায় হামলা চালানোর অভিযোগ পাওয়া গেছে সরকারদলীয় প্রার্থীদের কর্মী-সমর্থকদের বিরুদ্ধে। অপরদিকে, হামলার শিকার হচ্ছেন নৌকার প্রার্থীরাও।

শনিবার (২৩ ডিসেম্বর) মাদারীপুরে একজন নিহত এবং দেশের আরও চার জেলায় দুই ডজনেরও বেশি মানুষ আহত হয়েছেন। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত।

মাদারীপুর: মাদারীপুরের কালকিনিতে স্বতন্ত্র প্রার্থীর এক কর্মীকে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে নৌকার সমর্থকদের বিরুদ্ধে। আজ শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এসকেন্দার নামের এই ব্যক্তি।

তিনি উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সদস্য। তিনি কালকিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগমের অনুসারী ছিলেন।

কুমিল্লা: কুমিল্লার চান্দিনায় (কুমিল্লা-৭) নির্বাচনী প্রচার-প্রচারণা চলাকালে নৌকা ও ঈগল সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে নৌকা সমর্থকদের ৯ জন এবং ঈগল সমর্থকদের সাতজন আহত হওয়ার অভিযোগ তুলে থানায় দুই গ্রুপ পাল্টাপাল্টি পাঁচটি অভিযোগ দাখিল করেছে।

শুক্রবার (২২ ডিসেম্বর) সন্ধ্যার পর থেকে চান্দিনা পৌরসভার ২ ও ৩ নম্বর ওয়ার্ডে দুটি এবং বরকইট ইউনিয়নের শ্রীমন্তপুর গ্রামে পৃথক তিনটি ঘটনা ঘটে।

নেত্রকোনা: নেত্রকোনা-১ আসনের স্বতন্ত্র প্রার্থী জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদারের নির্বাচনী প্রচারে বাধা এবং তার সমর্থকদের মেরে ফেলার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে নৌকার প্রার্থী মোস্তাক আহমেদ রুহী'র বিরুদ্ধে। এ বিষয়ে নির্বাচন কমিশনের হস্তক্ষেপ কামনা করেছেন ঝুমা।

নওগাঁ: নওগাঁ-৪ আসন মান্দায় নৌকা প্রার্থীর কর্মী-সমর্থকদের বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী এসএম ব্রহানী সুলতান মামুদ গামার নির্বাচনী অফিস ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ভাঙচুর করার অভিযোগ পাওয়া গিয়েছে। স্বতন্ত্র প্রার্থীর অভিযোগ, মাথায় হেলমেট লাগিয়ে ও লাঠিসোটা নিয়ে নৌকা প্রার্থীর ৩০-৪০জন নেতাকর্মী ফিল্মি স্টাইলে এ হামলা চালিয়েছে।

শনিবার (২৩ ডিসেম্বর) দুপুরে উপজেলার মৈনম বাজারে হামলা ও ভাঙচুরের এ ঘটনা ঘটে। এতে স্বতন্ত্র প্রার্থী গামার তিন কর্মী-সমর্থক আহত হন।

মুন্সিগঞ্জ: মুন্সিগঞ্জ-৩ আসনে আওয়ামী লীগের দলীয় নৌকা প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট মৃণাল কান্তি দাসের পক্ষে  প্রচার-প্রচারণা ও ভোট চাওয়ায় জেলার চরকেওয়ার ইউনিয়নের ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের  ধর্ম বিষয়ক সম্পাদক মো. ফারুক হোসেনের (৫২) ওপরে হামলা ও মারধরের ঘটনা ঘটেছে। এসময় তাকে বাঁচাতে এগিয়ে আসলে মারধরের শিকার হন তার স্ত্রী রোজিনা বেগম ও তার শিশু কন্যা মাইশা ইসলাম। শনিবার সকাল সাড়ে ৯ টার দিকে সদর উপজেলার চরকেওয়ার ইউনিয়নের ছোটগুহের কান্দি এলাকায় এই মারধরের ঘটনা ঘটে।

news24bd.tv/ab

এই রকম আরও টপিক