নির্ভুল ভোট গণনার প্রত্যাশা জি এম কাদেরের

জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের।

নির্ভুল ভোট গণনার প্রত্যাশা জি এম কাদেরের

অনলাইন প্রতিবেদক

প্রশাসনের নিরপেক্ষতা বজায় রেখে অর্থ ও অস্ত্রের প্রভাবমুক্ত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রত্যাশা ব্যক্ত করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের।

শনিবার (২৩ ডিসেম্বর) নিউজ টোয়েন্টিফোরের মুখোমুখি হয়ে এসব বলেন তিনি। এসময় জাপা চেয়ারম্যান দাবি করেন, ক্ষমতার জোর, অস্ত্রের ভয় এবং অর্থের লোভ দেখিয়ে নির্বাচনে বাধা প্রদান করাকে নির্বাচন কমিশন অবশ্যই নিরুৎসাহিত করবে এবং প্রয়োজনে এদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে।

তিনি বলেন, অবশ্য আমাদের মাথায় রাখতে হবে যে যাদের বিরুদ্ধে আমরা এই ভোটের লড়াই করবো তারা শক্ত প্রতিপক্ষ।

কিন্তু প্রশাসন যদি নিরপেক্ষ ভূমিকা পালন করে তাহলে এবারের নির্বাচন সুষ্ঠু ও সুন্দর হবে।

তিনি আরও বলেন, আমাদের সবসময়ই দাবি ছিলো প্রশাসন ও নির্বাচন কমিশনের স্বচ্ছতা। তারা যদি সঠিক ও নিরপেক্ষভাবে নিজেদের দায়িত্ব পালন করে তাহলে আমাদের প্রার্থীরা জয়ী হবে। কিন্তু ভোটের সময় এবং ভোট পরবর্তী গণনা যেনো সঠিক ও নির্ভুল হয় এটিই আমাদের বেশিরভাগ প্রার্থীর প্রত্যাশা।

জাপা চেয়ারম্যান বলেন, জাতীয় পার্টি পূর্বেও সংসদ এবং এর বাইরে নিজেদের শক্ত অবস্থান তুলে ধরেছে। এবারের নির্বাচনে আমরা অংশ নিয়েছি কারণ আমাদের সংগঠন এখন একটা শক্ত অবস্থানে রয়েছে। আমাদের প্রতি মানুষের পূর্ণ সমর্থন দেখতে পাচ্ছি। কারণ আমরা সরকারের দুর্নীতি ও অনিয়ম জনগণের কাছে তুলে ধরেছি।

অভিযোগ করে জি এম কাদের বলেন, আমাদের প্রতিপক্ষ অঢেল পেশিশক্তি দেখাচ্ছে। অনেক জায়গায় শুনতে পেয়েছি আওয়ামী লীগের প্রার্থীরাই একে অপরের সাথে দ্বন্দ্বে জড়াচ্ছেন।

অর্থের দাপট দেখানোর প্রসঙ্গে জিএম কাদের বলেন, 'আমাদের কাছে প্রতিপক্ষের মতো অঢেল অর্থ নেই। যেখানে এ-ও শুনেছি যে আওয়ামী লীগের এক নেতা তাদের নেতাকর্মীদের ২০টি মোটরসাইকেল কিনে দিয়েছেন শুধুমাত্র প্রচারণার জন্য।

news24bd.tv/SC/FA