লিভারপুল-আর্সেনাল ম্যাচ ড্র

সংগৃহীত ছবি

লিভারপুল-আর্সেনাল ম্যাচ ড্র

অনলাইন ডেস্ক

অ্যানফিল্ডে ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুল ও আর্সেনালের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। এতে আর্সেনালের শীর্ষে থেকে বড়দিন উদযাপন নিশ্চিত হয়েছে। তবে শীর্ষে উঠতে না পারলেও ভিলাকে টপকে দুইয়ে উঠে গেছে লিভারপুল। ১৮ ম্যাচে ৪০ পয়েন্ট আর্সেনালের।

সমান ম্যাচে ৩৯ পয়েন্ট লিভারপুল ও ভিলার। তবে গোল ব্যবধানে এগিয়ে থাকাতেই দুইয়ে লিভারপুল।

ম্যাচের শুরুতেই লিভারপুলকে চেপে ধরেছিল আর্সেনাল। মিকেল আরতেতার দল পুরস্কারও পেয়ে যায় হাতেনাতে।

৪ মিনিটেই অ্যানফিল্ডকে চুপ করিয়ে এগিয়ে যায় গানাররা। মার্টিন ওডেগার্ডের ফ্রিকিক থেকে অফসাইডের ফাঁদ ভেঙে হেডে গোল পেয়ে যান আর্সেনালের গ্যাব্রিয়েল। ব্রাজিলিয়ান ডিফেন্ডারের এবারের লিগ এটিই প্রথম গোল।

লিভারপুল সমতায় ফেরে ২৯ মিনিটে। নিজেদের অর্ধ থেকে ট্রেন্ট আলেকজান্ডার-আরনল্ড লম্বা পাস বাড়িয়েছিলেন ডান প্রান্তে আগুয়ান মোহাম্মদ সালাহর দিকে। মিসরীয় ফরোয়ার্ড আর্সেনাল ডিফেন্ডার জিনচেঙ্কোকে ফাঁকি দিয়ে ডান প্রান্ত দিয়ে ঢুকে যান পেনাল্টি বক্সে। এরপর বাঁ পায়ের দারুণ এক কোনাকুনি শটে পেয়ে যান গোল।

ঘরের মাঠে আর্সেনালের বিপক্ষে শততম লিগ ম্যাচটার দ্বিতীয়ার্ধে প্রাধান্য ছিল লিভারপুলেরই। বেশ কয়েকটি সুযোগ নষ্ট করা দলটি নিজেদের দুর্ভাগা ভাবতেই পারে। ৭১ থেকে ৭৩, এই তিন মিনিটেই দুবার অল্পের জন্য গোল পায়নি ইয়ুর্গেন ক্লপের দল। বদলি খেলোয়াড় হার্ভি এলিয়টের শট বাইরে দিয়ে যায়। দু মিনিট পরেই পাল্টা এক আক্রমণ থেকে মোহাম্মদ সালাহর পাস ফাঁকায় পেয়ে যান আলেকজান্ডার-আরনল্ড। কিন্তু তাঁর নেওয়া শট শুধু ক্রসবারটাকেই কাঁপাতে পারে।

news24bd.tv/আইএএম