শাজাহান খানের বিরুদ্ধে অবৈধ জনসংযোগের অভিযোগ স্বতন্ত্র প্রার্থীর

শাজাহান খানের বিরুদ্ধে অবৈধ জনসংযোগের অভিযোগ স্বতন্ত্র প্রার্থীর

মাদারীপুর প্রতিনিধি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাদারীপুর-২ (সদর একাংশ ও রাজৈর) আসনের আওয়ামী লীগের (নৌকা প্রতীক) প্রার্থী শাজাহান খান অন্য এলাকায় জনসংযোগ ও মিছিল-মিটিং করায় সংঘাত বাড়ছে বলে অভিযোগ করেছেন স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগম। শনিবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যায় এক সংবাদ সম্মেলন করে এমন দাবী করেন তাহমিনা।

অভিযোগ অনুযায়ী, শাজাহান খান সম্প্রতি মাদারীপুর-৩ (সদরের একাংশ, কালকিনি ও ডাসার) আসনে আওয়ামী লীগের প্রার্থী আবদুস সোবহান মিয়ার (গোলাপ) পক্ষে জনমত সৃষ্টিতে প্রচার চালাচ্ছেন ও ভোট চাইছেন।

ইতোমধ্যে আবদুস সোবহান মিয়া গোলাপের বেশ কয়েকটি পথসভায় অংশ নিয়েছেন শাজাহান খান।

সোবহানের পক্ষে স্থানীয় হাটবাজারেও শাজাহানকে ভোট চাইতে দেখা গেছে। এতেই উত্তপ্ত হয়ে উঠেছে মাদারীপুর-৩ আসনের রাজনৈতিক পরিস্থিতি। ঘটেছে একাধিক বোমা হামলা, নিহত হয়েছেন স্বতন্ত্র প্রার্থীর কর্মী। এসব ঘটনার জন্য মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য শাজাহান খানকেই দুষছে কালকিনি উপজেলা আওয়ামীলীগ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মাদারীপুর-৩ সংসদীয় আসনের ভোটের মাঠে আবদুস সোবহান গোলাপের পক্ষে জেলা ও উপজেলা আওয়ামী লীগের তেমন নেতা-কর্মী মাঠে নেই। বেশির ভাগ নেতা-কর্মী মাদারীপুর-৩ আসনের ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগমের পক্ষে কাজ করছেন। এই কারণে মাদারীপুর-৩ আসনে নৌকার বিজয় আনতে নিজের নির্বাচনী এলাকার প্রচারণা কমিয়ে শাজাহান খান সরাসরি মাঠে নেমেছেন বলে জানিয়েছেন স্থানীয় লোকজন।

আওয়ামী লীগের নেতা-কর্মীরা বলছেন, আবদুস সোবহানের সঙ্গে নেতা-কর্মীদের দূরত্ব ও দ্বন্দ্ব থাকায় তাঁর পক্ষে দলীয় নেতা-কর্মীরা নেই। সোবহানের সঙ্গে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক লোকমান সরদার ছাড়া উপজেলার উল্লেখযোগ্য কোনো নেতাকে তাঁর নির্বাচনী প্রচারে দেখা যায়নি। তবে  আবদুস সোবহানের পক্ষে সরাসরি প্রচারে নামায় শাজাহান খানের সমালোচনাও করেছেন কেউ কেউ।

কালকিনি পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এনায়েত হোসেন হাওলাদার বলেন, আবদুস সোবহান গোলাপের নিজের কোনো জনপ্রিয়তা নেই। তিনি একজন দুর্নীতিবাজ এমপি। তাই তিনি জেলা থেকে লোক ভাড়া করে প্রচারণা চালাচ্ছেন। শাজাহান খান মাদারীপুর-২ আসনের এমপি, তাঁর মাদারীপুর-৩ আসনে কাজ কী? তিনি নিজের আসনে প্রচারণায় মন না দিয়ে কালকিনিতে পড়ে আছেন। তাঁকে (শাজাহান খানকে) এটা মানায় না।

দলীয় নেতা-কর্মী ও স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, কালকিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য তাহমিনা বেগম মাদারীপুর-৩ আসনে নৌকার প্রার্থী আবদুস সোবহানের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করায় এখানে নির্বাচন জমে উঠেছে।

কালকিনি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তৌফিকুজ্জামান শাহীন বলেন, নৌকার প্রার্থী গোলাপের পক্ষে উপজেলা আওয়ামী লীগ নেই। উপজেলা ও ইউনিয়নের সব কমিটির নেতা-কর্মীরা তাহমিনা বেগমকে সমর্থন দিয়েছেন। উপজেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে স্বতন্ত্র প্রার্থী ঈগলের পক্ষে সব ধরনের কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

মাদারীপুর-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি তাহমিনা বেগম বলেন, শাজাহান খান তার নির্বাচন রেখে মাদারীপুর-৩ আসনে এসে একজন দুর্নীতিবাজ এমপির পক্ষে প্রচার প্রচারণা চালাচ্ছেন। ইতোমধ্যে তারা নির্বাচনের মাঠে এসে আওয়ামীলীগের ত্যাগী নেতাকর্মী যারা তাদেরকে হত্যা করা শুরু করেছে। শনিবার লক্মীপুর ইউনিয়নের একজন ত্যাগী আওয়ামীলীগ নেতাকে তারা হত্যা করেছে। নির্বাচনের মাঠ নষ্ট করার ষড়যন্ত্রে নেমেছে।

তবে শাজাহান খান সাংবাদিকদের জানান, তাহমিনা বেগম যেহেতু উপজেলা আওয়ামী লীগের নেত্রী ও সংরক্ষিত মহিলা আসনের এমপি তাই তার উচিত নৌকার পক্ষে কাজ করা। তবে তিনি কেন তা করছেন না এটা বোধগম্য নয় বলে উল্লেখ করেন তিনি।

news24bd.tv/ab