ঝিনাইদহ-১ আসনে নৌকার প্রার্থী আব্দুল হাইয়ের বিরুদ্ধে মামলার নির্দেশ

ফাইল ছবি

ঝিনাইদহ-১ আসনে নৌকার প্রার্থী আব্দুল হাইয়ের বিরুদ্ধে মামলার নির্দেশ

ঝিনাইদহ প্রতিনিধি

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসনের আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল  হাই এমপি ও  তার দুই কর্মীর বিরুদ্ধে আদালতে মামলা দায়েরের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। রোববার (২৪ ডিসেম্বর) সকালে ঝিনাইদহ জেলা জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা মোঃ রোকনুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার অন্য দুই বিবাদী হলেন শৈলকুপা উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাকিম ও সারুটিয়া ইউপি চেয়ারম্যান মাহমুদুল হাসান মামুন।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, নির্বাচনী বিধিমালা লঙ্ঘন করে দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে মিছিল করে জনমনে ভীতিকর অবস্থা সৃষ্টি করেছেন আব্দুল হাই।

স্বতন্ত্র প্রার্থী ও তার এজেন্টদের বিরুদ্ধে হুমকি ও উস্কানিমুলক বক্তব্য দেওয়ার মাধ্যমে সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর বিধি ৮(ক), ১১(ক) ও ১২ বিধি লঙ্ঘন করায় তাদের বিরুদ্ধে বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা করার নির্দেশ দেয়।

এ ব্যাপারে ঝিনাইদহ জেলা জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা মোঃ রোকনুজ্জামান জানান, আমরা নির্বাচন কমিশন থেকে পৃথক দুটি নিদের্শনার চিঠি পেয়েছি। অভিযুক্তদের বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় আদালতে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

news24bd.tv/ab

পাঠকপ্রিয়