স্বতন্ত্রদের প্রচারণায় নৌকা সমর্থকদের হামলা, আটক ৪

স্বতন্ত্রদের প্রচারণায় নৌকা সমর্থকদের হামলা, আটক ৪

অনলাইন ডেস্ক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন যতোই এগিয়ে আসছে ততোই বাড়ছে প্রার্থীদের নির্বাচনী প্রচারণায় হামলা ও সংঘর্ষের ঘটনা। অভিযোগ উঠেছে, নৌকা প্রতীকের প্রার্থীদের সমর্থকরা স্বতন্ত্র প্রার্থীদের লাঞ্চিত করছেন, বাধা দিচ্ছেন তাদের জনসংযোগে। নোয়াখালী, চুয়াডাঙ্গা এবং পাবনা থেকে প্রতিনিধির পাঠানো খবরে বিস্তারিত।

নোয়াখালী: শনিবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যায় নোয়াখালীর সেনবাগ উপজেলার ছাতারপাইয়া ইউনিয়নের ঠনারপাড়া গ্রামে নোয়াখালী-২ (সেনবাগ-সোনাইমুড়ী আংশিক) আসনের স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান ভূঁইয়া মানিকের নির্বাচনী কর্মীসভায় সরকার দলীয় প্রার্থী মোরশেদ আলমের ছেলের নেতৃত্বে একদলের হামলার অভিযোগ উঠেছে।

এ সময়ে কয়েকটি গুলির শব্দ শোনা যায়। হামলাকারীরা কয়েকটি ককটেল বিস্ফোরণ ও বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর ও লুটপাট করে। তারা সিসি ক্যামেরাও নিয়ে যায়।

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গা-১ আসনে সদর উপজেলায় স্বতন্ত্র প্রার্থী দিলীপ কুমার আগরওয়ালার প্রচারণায় বাধা দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

এ সময় প্রার্থীর গাড়িবহর গতিরোধ করে লাঞ্ছিত ও তার কর্মীদের ওপর হামলা করে নৌকা প্রার্থীর সমর্থকরা।

এ ঘটনায় চুয়াডাঙ্গা সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ চারজনকে আটক করেছে পুলিশ। শনিবার (২৩ ডিসেম্বর) রাত ৮টার দিকে সদর উপজেলার বসুভাণ্ডারদহ এলাকায় এ ঘটনা ঘটে।

অভিযোগ সূত্রে জানা গেছে, ঈগল প্রতীকের নির্বাচনী অফিস উদ্বোধন করতে নেতাকর্মীদের সঙ্গে গাড়িবহর নিয়ে বসুভাণ্ডারদহ এলাকায় যাচ্ছিলেন স্বতন্ত্র প্রার্থী দিলীপ কুমার আগরওয়ালা। এসময় তার গাড়িবহরের গতিরোধ করে অকথ্য ভাষায় গালাগালি করে নৌকার সমর্থকরা। পরে প্রার্থী দিলীপ কুমার আগরওয়ালা গাড়ি থেকে নামলে তাকে লাঞ্ছিত করা হয়।

এসময় কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী হাসানুজ্জামান মানিকসহ আরও তিনজনকে আটক করে পুলিশ।

পাবনা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পাবনা-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী আব্দুল হামিদের নির্বাচনী অফিসে হামলা ও পোস্টার ছেঁড়ার অভিযোগ উঠেছে নৌকার প্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে। শুক্রবার রাতে এবং শনিবার দুপুরে এ হামলার ঘটনা ঘটে।

ভুক্তভোগী সাংবাদিক লতিফ রঞ্জু বলেন, শুক্রবার রাত ১১টার দিকে নৌকা প্রার্থীর সমর্থকরা চাটমোহর রেলবাজার এলাকায় মিছিল করে। এ সময় তাঁরা স্বতন্ত্র প্রার্থী আব্দুল হামিদের পোস্টার ছিঁড়ে ফেলে। এ নিয়ে দুই প্রার্থীর লোকজনের মধ্যে কথা-কাটাকাটি ও ধাক্কাধাক্কির ঘটনা ঘটে।

news24bd.tv/ab

এই রকম আরও টপিক