যুক্তরাষ্ট্রে হিন্দু মন্দিরে হামলা, তদন্তের দাবি ভারতের

সংগৃহীত ছবি

যুক্তরাষ্ট্রে হিন্দু মন্দিরে হামলা, তদন্তের দাবি ভারতের

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার নেওয়ার্ক এলাকায় এসএমভিএস স্বামী নারায়ণ মন্দিরে হামলার ঘটনা ঘটেছে। হামলার সময় হামলাকারীরা ভারত সরকার এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধেও স্লোগান দেয়।
এ তথ্য পুলিশ প্রাথমিক তদন্তের পর জানিয়েছে। সূত্র, দ্য ওয়াল।

দ্য ওয়ালের প্রতিবেদন অনুযায়ী, হামলাকারীরা খলিস্তানি সমর্থক।  
উল্লেখ্য, কয়েক মাস আগে সানফ্রান্সিসকোয় ভারতীয় কনসালের অফিসে হামলা করেছিল খলিস্তানিরা। লন্ডনে ভারতীয় দূতাবাসে ঢুকে জাতীয় পতাকা নামিয়ে খলিস্তানি পতাকা টাঙিয়ে দিয়েছিল।  
খালিস্তনীরা হচ্ছেন ভারতের একটি বিচ্ছিন্নতাবাদী সংগঠন যারা চায়  ভারতের পান্জাব রাজ্যে  ‘স্বাধীন এবং সার্বভৌম’ রাষ্ট্র গড়া।
২০১৯ সালের ১০ জুলাই এসএফজেকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করে ভারত সরকার। এই বিছিন্নতাবাদী সংগঠনের নাম  ‘শিখস ফর জাস্টিস’ (এসএফজে)।
ক্যালিফোর্নিয়ার ঘটনায় ভারত সরকার দ্রুত তদন্ত দাবি করেছে আমেরিকার কাছে। বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর বলেছেন, মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, অস্ট্রেলিয়া এবং ব্রিটেনে খলিস্তানিদের তৎপরতা উদ্বেগজনক। তাঁর কথায়, কোনও দেশেরই বিচ্ছিন্নতাবাদীদের আশ্রয় দেওয়া উচিত নয়।  
নেওয়ার্ক পুলিশ জানিয়েছে, তারা ঘটনার তদন্ত শুরু করেছে। ঘৃণা, বিদ্বেষ থেকে হামলা মার্কিন আইনে গুরুতর অপরাধ। হামলাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। ঘটনার সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হচ্ছে।  

news24bd.tv/ডিডি

এই রকম আরও টপিক