মুস্তাফিজকে কেনার কারণ জানাল চেন্নাই 

সংগৃহীত ছবি

মুস্তাফিজকে কেনার কারণ জানাল চেন্নাই 

অনলাইন ডেস্ক

আইপিএলের নতুন আসরকে সামনে রেখে নিলাম থেকে মুস্তাফিজুর রহমানকে দলে ভিড়িয়েছে চেন্নাই সুপার কিংস। বাংলাদেশের কাটার মাস্টারকে কেনার পরিকল্পনা করেই চেন্নাই নিলামে বসে বলে জানিয়েছেন দলটির প্রধান নির্বাহী। কেএস বিশ্বনাথন জানিয়েছেন, চিপকের উইকেটে মুস্তাফিজ সুবিধা করতে পারেন বলেই তাকে কেনা।

চেন্নাই সুপার কিংসের হোম ভেন্যু চিপকের এম চিদাম্বরম স্টেডিয়াম।

এ মাঠ সবসময়ই স্পিনারদের সুবিধা দেয়। সফলতা পান অল্প গতিতে বল করতে পারা পেসাররা। মুস্তাফিজও এসব উইকেটে নিজের কার্যকারিতা আগে দেখিয়ে এসেছেন। সে কারণেই চেন্নাইয়ের নজরে পড়ে ফিজ।
  

গতকাল (শনিবার) চেন্নাইয়ে একটি অনুষ্ঠানে তার কাছে সাম্প্রতিক নিলাম নিয়ে জানতে চাওয়া হয়। সেখানে মুস্তাফিজের কথা উল্লেখ করে বিশ্বনাথন বলেন, ‘আমি বলব যে যাদেরকে নেওয়ার লক্ষ্য আমাদের ছিল, তাদের প্রায় সবাইকেই পেয়েছি। সত্যি বলতে, মিচেলকে (নিউজিল্যান্ডের ড্যারিল মিচেল) নিয়ে আমাদের পরিকল্পনা ছিল। আমাদের আরও মনে হয়েছে, মাঠের দুই পাশের সীমানা বিবেচনায় নিয়ে চিপকের উইকেটে মুস্তাফিজ ভালো একটি পছন্দ হতে পারে। ’

এর আগে দুবাইয়ে অনুষ্ঠিত নিলামের একেবারে শেষদিকে ২৮ বছর বয়সী পেসারের নাম তোলা হয়। যেখানে তার ভিত্তি মূল্য ছিল ২ কোটি রুপি। নিলামে তার জন্য শুরুতেই বিট করে চেন্নাই। তবে আর কোনো দল আগ্রহ না দেখানোয় ওই ভিত্তিমূল্যেই বাংলাদেশি এই পেসারকে পেয়েছে ধোনির দল।

  • আরও পড়ুন: ৪৬ বছর ও ১১ বারের চেষ্টায় সফল ভারতের মেয়েরা 

২০১৬ অভিষেক আসরে সানরাইজার্স হায়দরাবাদের শিরোপা জয়ে বড় ভূমিকা ছিল মুস্তাফিজের। মাত্র ৬.৯০ ইকোনমি রেটে নিয়েছিলেন ১৭ উইকেট। পেয়েছিলেন টুর্নামেন্টের সেরা উদীয়মান খেলোয়াড়ের স্বীকৃতি, যা আইপিএল ইতিহাসে একমাত্র অ-ভারতীয় হিসেবে এই পুরস্কার জয়ের কীর্তি।

আইপিএলে চেন্নাই মুস্তাফিজের পঞ্চম ফ্র্যাঞ্চাইজি। এর আগে আরও চারটি দলে খেলেছেন তিনি। গত আসরে ফিজ দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেছিলেন। যদিও সুযোগ পেয়েছিলেন মোটে দুটি ম্যাচে।

news24bd.tv/SHS