বড়দিনের আগে মেজাজ গরম ক্লপের 

সংগৃহীত ছবি

বড়দিনের আগে মেজাজ গরম ক্লপের 

বড়দিনের আগে ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠার সুযোগ ছিল লিভারপুলের সামনে। আর্সেনাল হারালেই শীর্ষে থেকে বড়দিন পালন করতে পারতেন অলরেড ফুটবলাররা। তবে গতকাল গানারদের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে লিভারপুল। এই ড্রয়ে পয়েন্ট তালিকায় ভিলাকে টপকে দুইয়ে উঠলেও শীর্ষে ওঠা হয়নি তাদের।

আর এই আক্ষেপের দিনে পেনাল্টি না পেয়ে ক্ষোভ ঝেরেছেন লিভারপুলের কোচ ইয়ুর্গেন ক্লপ।

ইপিএলে গতকাল হাইভোল্টেজ এই ম্যাচের ১৯ মিনিটে বক্সের মধ্যে বল হাতে লাগে আর্সেনাল অধিনায়ক মিডফিল্ডার মার্টিন ওডেগার্ডের। সঙ্গে সঙ্গেই পেনাল্টির জন্য আবেদন করেন লিভারপুলের ফুটবলাররা। তবে ইংলিশ রেফারি ক্রিস কাভানাগ সেদিকে মনোযোগ না দিয়ে খেলা চালিয়ে যান।

আর ভিএআরেও বিষয়টি দেখা হয়নি। ক্লপের ক্ষোভটা মূলত এখানেই।

ম্যাচ শেষে লিভারপুল কোচ বলেন, ‘আমি নিশ্চিত, কেউ এসে আমাকে ব্যাখ্যা করবে কেন এটা হ্যান্ডবল নয়। আমি জানি না কীভাবে... বলছি না রেফারি দেখতে পেরেছে। কারণ, আমি জানি না সে তখন কোথায় ছিল। কিন্তু কীভাবে অফিসে (ভিএআরের জন্য মনিটরের সামনে বসে থাকা কর্মকর্তা) বসে একজন এটা দেখার পর এই সিদ্ধান্তে আসতে পারে যে ঘটনাটি রেফারির আরেকবার দেখার মতো নয়?’

এদিকে, লিভারপুলকে আটকে দিতে পেরেই খুশি আর্সেনাল। দলটির কোচ তাই এসব নিয়ে ভাবতে চাইছেন না। তিনি বলেছেন, ‘দুটি বড় সিদ্ধান্ত ছিল। আমি ঘটনা দুটি দেখিনি। আমাকে আগেও জিজ্ঞাসা করা হয়েছিল, তবে আমি দেখিনি। ’

অ্যানফিল্ডে গতকাল ৪ মিনিটেই স্বাগতিক সমর্থকদের চুপ করিয়ে দেন আর্সেনালের গ্যাব্রিয়েল। লিভারপুল সমতায় ফেরে ২৯ মিনিটে। বাঁ পায়ের দারুণ এক কোনাকুনি শটে গোল করেন মোহাম্মদ সালাহ। শেষ পর্যন্ত ম্যাচ ১-১ সমতাতেই শেষ হয় ম্যাচ। এই ড্রয়ে ১৮ ম্যাচে ৪০ পয়েন্ট আর্সেনালের। সমান ম্যাচে ৩৯ পয়েন্ট করে লিভারপুল ও ভিলার। তবে গোল ব্যবধানে এগিয়ে থাকাতেই দুইয়ে লিভারপুল। ১৮ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে টটেনহাম।

news24bd.tv/SHS

পাঠকপ্রিয়