ভেজাল মধুসহ আটক যুবলীগ নেতাকে অর্থদণ্ড

ভেজাল মধুসহ আটক যুবলীগ নেতাকে অর্থদণ্ড

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটের শরণখোলা উপজেলায় সুন্দরবনের বলে ভেজাল মধু তৈরির সময় ওয়ার্ড যুবলীগের বর্তমান সাধারণ সম্পাদক আবু সালেহ খলিফা (৪০) নামে এক প্রতারককে আটক করে ভ্রাম্যমাণ আদালতে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলার সাউথখালী ইউনিয়নের সুন্দরবন সংলগ্ন বগী গ্রামের নিজ বাড়ি থেকে ভেজাল মধু তৈরির সময় স্থানীয় ইউপি সদস্যর প্রকৃত মধু ব্যবসায়ী ও মৌয়ালরা তাকে ধরে পুলিশে সোপর্দ করে।

পরে রোববার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২০ হাজার টাকা জরিমানা আদায় করে ছেড়ে দেন শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাহিদুল ইসলাম। সাউথখালী ইউনিয়নের বগী গ্রামের আ. রহমান খলিফার ছেলে আবু সালেহ খলিফা স্থানীয় ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক।

স্থানীয় ইউপি সদস্য ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. রিয়াদুল পঞ্চায়েত বলেন, ভেজাল মধুর কারবারি আবু সালেহ বগী ওয়ার্ড যুবলীগের বর্তমান সাধারণ সম্পাদক।

অনেক চেষ্টার পর ভেজাল মধু তৈরির সময় তাকে হাতেনাতে প্রায় ২০ কেজি মধুসহ আটক করা হয়েছে। এসময়ে তার কারখানায় আধা বস্তা চিনি, প্রায় ২০ কেজি ভেজাল মধু ও মধু বানানোর বিভিন্ন সরঞ্জাম পাওয়া যায়। তার কারণে সুন্দরবনের খাঁটি মধুর সুনাম নষ্ট হচ্ছে।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাহিদুল ইসলাম বলেন, ভেজাল মধু তৈরির অপরাধে আটক আবু সালেহ খলিফাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের কারাদণ্ড প্রদান করা হয়। পরে জরিমানার টাকা পরিশোধ এবং পরবর্তীতে এধরণের কর্মকাণ্ড না করার অঙ্গীকার করলে তাকে মুক্তি দেওয়া হয়। জব্দকৃত ভেজাল মধু পানিতে ফেলে দেওয়া হয়েছে।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়