চলতি বছরে সবচেয়ে বেশি ডিলিট হওয়া জনপ্রিয় অ্যাপ

সংগৃহীত ছবি

চলতি বছরে সবচেয়ে বেশি ডিলিট হওয়া জনপ্রিয় অ্যাপ

অনলাইন ডেস্ক

২০২৩ শেষ হতে বাকি আর মাত্র কয়েকদিন। আসছে নতুন বছর। তবে পুরোনো বছরে আমাদের জীবনে যুক্ত হয়েছে নানান ঘটনা। প্রযুক্তি দুনিয়ায় যুক্ত হয়েছে অনেক কিছু।

অনেক নতুন গেম এসেছে, কিছু আবার বন্ধও করে দেওয়া হয়েছে, অনেক অ্যাপ চালু হয়েছে তো আবার অনেক অ্যাপ নিষিদ্ধ হয়েছে।

কিন্তু কোন অ্যাপটি সবচেয়ে বেশি ডিলিট করা হয়েছে জানেন কি? ফোনে যে অ্যাপগুলো সবচেয়ে বেশি ব্যবহার হয় তার মধ্যে অন্যতম হচ্ছে ফেসবুক, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ, জি-মেইল, টুইটার, গুগল। জানলে অবাক হবেন এই জনপ্রিয় অ্যাপগুলোর একটিই সবচেয়ে বেশি ডিলিট করেছে ব্যবহারকারীরা।

চলতি বছর সবচেয়ে বেশি ডিলিট হয়েছে ইনস্টাগ্রাম।

ঠিকই শুনছেন যে অ্যাপে হাত পড়লেই নজরকাড়া সব ছবি, রিলসের দেখা পাওয়া যায় তা থেকেই নাকি মানুষের মন উঠে গিয়েছে। ২০২৩ সালে প্রচুর মানুষ ফোন থেকে ডিলিট করেছেন ইনস্টাগ্রাম।

মার্কিন যুক্তরাষ্ট্রের টেক ফার্ম টিআরজি ডেটাসেন্টারের রিপোর্ট অনুযায়ী, মেটার থ্রেডস অ্যাপ ৫ দিনে ১০০ মিলিয়ন ব্যবহারকারীর মাইলস্টোন স্পর্শ করেছিল, তাদের অ্যাক্টিভ ব্যবহারকারী কমেছে ৮০ শতাংশ।

রিপোর্ট অনুযায়ী, সবচেয়ে বেশি মানুষ ডিলিট করতে চান ইনস্টাগ্রাম অ্যাপ। ২০২৩ সালে বিশ্বব্যাপী ১০ লাখের বেশি মানুষ, ‘কীভাবে ইনস্টাগ্রাম অ্যাপ মুছে ফেলতে হয়’ সার্চ করেছেন। বিশ্বব্যাপী প্রতি ১ লাখ মানুষের মধ্যে সাড়ে ১২ হাজার ব্যবহারকারী সার্চ করেছেন কীভাবে ডিলিট করা যায় ইনস্টাগ্রাম। যা প্রমাণ করে দেয় ফোনে এই অ্যাপ রাখতে অনিচ্ছুক অনেকেই।

সূত্র: দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস

 news24bd.tv/aa