কুড়িগ্রামে এক যুগ ধরে পলাতক সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

কুড়িগ্রামে এক যুগ ধরে পলাতক সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

কুড়িগ্রাম প্রতিনিধি

দস্যুতা মামলায় ৫ বছরের সাজাপ্রাপ্ত আসামি হামিদুল ইসলামকে গ্রেপ্তার করছে কুড়িগ্রামের রাজারহাট থানা-পুলিশ। প্রায় এক যুগ থেকে পলাতক এ আসামিকে পুলিশ বিশেষ অভিযান চালিয়ে শনিবার রাতে গ্রেপ্তার করে।

রোববার আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়। দস্যুতা মাদকসহ ঢাকা, লালমনিরহাট এবং কুড়িগ্রামে তার নামে চারটি মামলা রয়েছে।

রাজারহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজার রহমান জানান, লালমনিরহাট জেলায় ২০১২ সালের একটি দস্যুতা মামলায় ৫ বছরের সাজাপ্রাপ্ত আসামি হামিদুলকে ওয়ারেন্ট মূলে গ্রেপ্তার করা হয় পুলিশি ফাঁদে ফেলে। শনিবার রাতে রাজারহাট একতা বাজার থেকে গ্রেপ্তার করা হয়।

তার বাড়ি রাজারহাট উপজেলার মীরেরবাড়ি বিশবাড়ি পাঙ্গা এলাকায়।

লালমনিরহাট জেলায় ২০১২ সালে দস্যুতার মামলা রুজু হয়।

জামিন নেওয়ার পর থেকে সে পলাতক ছিল।  পলাতক থাকায় ২০২০ সালের প্রথম দিকে আসামির অনুপস্থিতিতে ৫ বছরের সাজা প্রদান করেন বিজ্ঞ আদালত। ওই আসামি দীর্ঘদিন ধরে ঢাকা সহ বিভিন্ন জেলায় অবস্থান করে আত্মগোপন করে। প্রায় একযুগ পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না হামিদুলের। পুলিশের চৌকস টিম দীর্ঘ অনুসন্ধানে ফাঁদ পেতে তাকে গ্রেপ্তার করে।

কুড়িগ্রাম জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার হিসের পদোন্নতি প্রাপ্ত) রুহুল আমীন বলেন, কুড়িগ্রাম জেলায় কেউ অপরাধ করে পার পায় না। আমরা দেশের বিভিন্ন প্রান্ত থেকে অপরাধীদের গ্রেপ্তার করে আইনের মুখোমুখি করছি। একটি উন্নয়নমুখী নান্দনিক মাদকমুক্ত কুড়িগ্রামের প্রত্যয়ে জেলা পুলিশ সকলের সহায়তা কামনা করে।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়