ক্যালিফোর্নিয়ার হিন্দু মন্দির ভাংচুর, দিল্লির কড়া বার্তা

সংগৃহীত ছবি

ক্যালিফোর্নিয়ার হিন্দু মন্দির ভাংচুর, দিল্লির কড়া বার্তা

অনলাইন ডেস্ক

মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া রাজ্যের এসএমভিএস স্বামী নারায়ণ মন্দিরে হামলার ঘটনায় ভারতের রাজধানী নয়া দিল্লির পক্ষ থেকে কড়া ভাষায় ঘটনাটির সমালোচনা করা হয়েছে।

ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর বলেছেন, বিদেশের মাটিতে এসব দুষ্কৃতিকারীদের জায়গা হওয়াটা সত্যিই দুঃখজনক। কোনও দেশেরই বিচ্ছিন্নতাবাদীদের আশ্রয় দেওয়া উচিত নয়। গুজরাটে শনিবার (২৪ ডিসেম্বর) সংবাদমাধ্যমকে দেওয়া এক বক্তব্যে তিনি আরও জানান, এ ঘটনায় আমরা কড়া সমালোচনা করে দোষীদের গ্রেপ্তারে যেনো সেদেশের সরকার সচেষ্ট হয় আমরা সেই দাবিই জানাচ্ছি।

উল্লেখ্য, খালিস্তানপন্থীদের নিয়ে পশ্চিমা দেশগুলোকে আগে থেকেই সতর্ক করে আসছিলো ভারতের ক্ষমতাসীন বিজেপি সরকার। এর আগেও মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, অস্ট্রেলিয়া এবং ব্রিটেনে  খালিস্তানপন্থীদের তৎপরতা বেড়ে যাওয়ায় উদ্বেগ জানিয়ে তাদের শক্ত হাতে দমন করার হুঁশিয়ারি দিয়েছিলো ভারত সরকার।

ভারতের পাঞ্জাব প্রদেশকে স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র খালিস্তানে রূপ দিতে তৎপরতা দেখাচ্ছে গোষ্ঠীটি। ভারতের ক্ষমতাসীন বিজেপি সরকারের বিরুদ্ধে এর আগে কানাডার বেশ কয়েকজন খালিস্তানপন্থী নেতাকে হত্যার অভিযোগ তোলে কানাডার জাস্টিন ট্রুডো সরকার।

কিন্তু বিষয়টিকে শুরু থেকেই নাকচ করে আসছিলো মোদী সরকার।

news24bd.tv/SC