বুক চিতিয়ে দাঁড়িয়ে থাকা সেই যুবক আটক

হেলমেটধারী আটক

বুক চিতিয়ে দাঁড়িয়ে থাকা সেই যুবক আটক

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

নয়াপল্টনে বিএনপি-পুলিশ সংঘর্ষের সময় হেলমেট পরে পুলিশের গাড়ির ওপর উঠে সার্টের বোতাম খুলে বুক চিতিয়ে দাঁড়িয়ে থাকা সেই যুবককে আটক করা হয়েছে। হেলমেটধারী ওই যুবকের নাম এইচ কে হোসেন আলী ওরফে হৃদয় খান। তিনি রাজধানীর একটি ওয়ার্ডের ছাত্রদলের সভাপতি।

গোয়েন্দা পুলিশের (ডিবি) এক কর্মকর্তা এ কথা জানিয়েছেন।

ডিবি সূত্র জানায়, হৃদয় খানকে আটক করা হয়েছে। এছাড়াও পল্টনে ওই হামলায় অংশ নেওয়া দুই যুবকের পরিচয় শনাক্ত করা হয়েছে। তাঁরা হলেন- সোহাগ ভূঁইয়া ও আশরাফুল ইসলাম ওরফে রবীন। আশরাফুল ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক।

সোহাগ শাহজাহানপুর থানা ছাত্রদলের সাধারণ সম্পাদক।

ঘটনার দিন মির্জা আব্বাসের পক্ষে মিছিল নিয়ে সোহাগ ভূঁইয়া, হোসেন আলী ও আশরাফুল নয়াপল্টনে বিএনপি কার্যালয়ে এসেছিলেন বলে ডিবির ওই সূত্র জানিয়েছে।

এর আগে ওই দিন পুলিশের গাড়িতে দেশলাই দিয়ে যে যুবককে আগুন দিতে দেখা যায়, তাঁকে শনাক্ত করার দাবি করেন পুলিশের মতিঝিল বিভাগের সহকারী কমিশনার মিশু বিশ্বাস।

তার নাম শাহজালাল খন্দকার। তিনি পল্টন থানা ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য। তবে শাহজালাল খন্দকারকে গ্রেপ্তারের ব্যাপারে পুলিশের পক্ষ থেকে কিছু জানানো হয়নি।

সেই দিনের ঘটনায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে আসামি করে পুলিশের পক্ষ থেকে তিনটি মামলা করা হয় পল্টন থানায়।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর