পোপ ফ্রান্সিসকে যে আর্জি জানালেন নেতিনিয়াহুর স্ত্রী

সংগৃহীত ছবি

পোপ ফ্রান্সিসকে যে আর্জি জানালেন নেতিনিয়াহুর স্ত্রী

অনলাইন ডেস্ক

ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতিনিয়াহুর স্ত্রী সারা নেতিনিয়াহু ফিলিস্তিনে অবরুদ্ধ ইসরায়েলি বন্দী নাগরিকদের নিঃশর্ত মুক্তির জন্য খ্রিস্টান ধর্মযাজক পোপ ফ্রান্সিসের হস্তক্ষেপ কামনা করেছেন।

রোববার (২৪ ডিসেম্বর) পোপকে লেখা একটি চিঠিতে সারা বলেছেন, হামাসের নিষ্ঠুরতা এখন শিশু, মহিলা ছাড়িয়ে সকল ইহুদির উপর ছড়িয়ে পড়ছে।

গত ৭ অক্টোবর ইহুদি জাতীয় বন্ধের দিনে ইসরায়েলের উপর হামাসের করা আক্রমণের কড়া সমালোচনা করে নেতিনিয়াহুর স্ত্রী জানান, অতর্কিত হামলা করে হামাস নিরীহ বেসামরিক ইসরায়েলিদের হত্যা করেছে।

তারা শুধু এতেই সীমাবদ্ধ থাকেনি।

ইহুদী নারীদের ধর্ষণ করার মতো জঘন্য কাজও করেছে তারা। সারা জানান, ইসরায়েলি ১২৯ জন নাগরিক বন্দী অবস্থায় রয়েছেন প্রায় ৭৮ দিন ধরে। এর মধ্যে বহু মানুষ ইতোমধ্যে অসুস্থ হয়ে পড়ছেন। কারণ সুস্থ থাকতে প্রাথমিক যে চিকিৎসা বা ওষুধের প্রয়োজন তা তাদেরকে সরবরাহ করা হচ্ছে না।

সামাজিক যোগাযোগমাধ্যম 'এক্স' এ ইসরায়েলি প্রধানমন্ত্রীর অফিশিয়াল পেইজে দেওয়া এক পোস্টে জানানো হয়, মিসেস সারা নেতিনিয়াহু হামাসের কাছে আটক বন্দীদের মুক্তি দিতে কূটনৈতিক তৎপরতা চালিয়ে যাচ্ছেন। এরই অংশ হিসাবে তিনি এ ব্যাপারে পোপ ফ্রান্সিসের হস্তক্ষেপ কামনা করেছেন।

news24bd.tv/SC