সাড়ে ৭ ঘণ্টা পর পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ফেরি চলাচল শুরু

পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল শুরু হয়েছে। ছবি: সংগৃহীত

সাড়ে ৭ ঘণ্টা পর পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ফেরি চলাচল শুরু

অনলাইন ডেস্ক

ঘন কুয়াশার কারণে টানা সাড়ে সাত ঘণ্টা বন্ধ থাকার পর পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল শুরু হয়েছে। মঙ্গলবার সকাল ৮টা থেকে ফেরি চলাচল স্বাভাবিক হয়। এ সময় যাত্রী ও যানবাহন নিয়ে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথের পদ্মার মাঝ নদীতে ৪টি ফেরি আটকে ছিল।  

এরআগে সোমবার রাত সাড়ে ১২টা থেকে এই রুটে কুয়াশার কারণে ফেরি চলাচল বন্ধ থাকে।

ফেরি বন্ধ থাকায় ঘাট এলাকায় যাত্রীবাহী বাস ও পণ্যবাহী গাড়ি আটকা পড়ে। এতে কনকনে শীতে দুর্ভোগে পড়েন যাত্রী ও পরিবহণ শ্রমিকরা।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণ করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয় সূত্রে জানা গেছে, সোমবার ১২টা ৩০ মিনিটের পর থেকে পদ্মা নদীর আববাহিকায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথ কুয়াশাচ্ছন্ন হয়ে পড়ে। এ সময় দৃষ্টিসীমা শূণ্যে নেমে এলে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

এর আগে উভয় ঘাট থেকে ছেড়ে যাওয়া ৪টি ফেরি মাঝনদীতে আটকা পড়ে। এছাড়া পৃথক দুটি ঘাটে ১০টি ফেরি যানবাহন ও যাত্রী নিয়ে নোঙর করেছিল। বোরবার সকাল সাড়ে ৮টার দিকে কুয়াশা কেটে গেলে ফেরি চলাচল স্বাভাবিক হয়।  

বিআইডব্লিউটিসি আরিচা সেক্টরের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) শাহ মোহাম্মদ খালেজ নেওয়াজ জানান, কুয়াশার কারণে যাত্রী ও যানবাহনবোঝাই করে রো-রো ফেরি  জাহাঙ্গীর, খান জাহান আলী, এনায়েতপুরী ও ফেরি ফরিদপুর মাঝ পদ্মায় আটকে পড়ে। এছাড়া পাটুরিয়া প্রান্তে আটকা পড়া ৬ ফেরির মধ্যে রো-রো ফেরি গোলাম মওলা, শাহ পরান, বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান, ভাষা শহীদ বরকত, আইটিলিটি ফেরি হাসনাহেনা ও বনলতা।  

অন্যদিকে দৌলতদিয়া ফেরি ঘাটে রো-রো ফেরি বীরশ্রেষ্ঠ মতিউর রহমান, কেরামত আলী, ফেরি করবি ও ইউটিলিটি ফেরি রজনীগন্ধা যানবাহন ও যাত্রীবোঝাই করে নোঙর করে থাকার পর ৮টার দিকে কুয়াশা কেটে গেলে ফেরি সার্ভিস স্বাভাবিক হয়।

news24bd.tv/DHL