পুত্রবধূ প্রধানমন্ত্রীকে বরণে প্রস্তুত পীরগঞ্জ 

সংগৃহীত ছবি

পুত্রবধূ প্রধানমন্ত্রীকে বরণে প্রস্তুত পীরগঞ্জ 

অনলাইন ডেস্ক

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বরণে নতুন রূপে সেজেছে পীরগঞ্জ। আজ মঙ্গলবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণায় শ্বশুরবাড়ি রংপুর সফরে যাচ্ছেন তিনি। পুত্রবধূ প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে উজ্জীবিত হয়ে উঠেছেন দলীয় নেতাকর্মীরা। ব্যানার, ফেস্টুন আর তোরণে ছেয়ে গেছে পুরো পীরগঞ্জ।

প্রশাসনিক পর্যায়েও জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।

মঙ্গলবার সকালে তারাগঞ্জ সরকারি কলেজ মাঠে রংপুর-২ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী একেএম আহসানুল হক চৌধুরী ডিউকের নির্বাচনী পথসভায় বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী। পরে সড়ক পথে পীরগঞ্জ যাবেন।

এদিকে দীর্ঘ পাঁচ বছর পর প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা তার শ্বশুরবাড়ি রংপুরের পীরগঞ্জ উপজেলার ফতেপুর গ্রামে আসছেন।

এদিন তার নিজ বাসভবন ‘জয় সদনে’ অবস্থান করবেন। তার আগমন উপলক্ষে প্রশাসন, দলীয় ও স্বজনরা নিয়েছেন ব্যাপক প্রস্তুতি। আয়োজন করা হয়েছে রংপুরের ঐতিহ্যবাহী বিভিন্ন খাবারের।

বিকালে তিনি পীরগঞ্জ সরকারি হাইস্কুল মাঠে রংপুর-৬ আসনের আওয়ামী লীগের প্রার্থী জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সমর্থনে বিশাল জনসভায় ভাষণও দেবেন।

জনসভাকে ঘিরে রংপুর বিভাগে আওয়ামী লীগের নেতাকর্মী ও পীরগঞ্জবাসীর মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সৃষ্টি হয়েছে। সেইসাথে পীরগঞ্জের সর্বত্র সাজসাজ রব পড়ে গেছে। গোটা উপজেলা ব্যানার পোস্টারে ছেয়ে গেছে। প্রধানমন্ত্রীর জনসভাকে কেন্দ্র করে পীরগঞ্জকে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে। এরই মধ্যে নেওয়া হচ্ছে ব্যাপক প্রস্তুতি। পুত্রবধূকে দীর্ঘদিন পর কাছ থেকে একনজর দেখার প্রত্যাশায় উন্মুখ হয়ে আছেন পীরগঞ্জবাসী।

পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও স্থানীয় প্রশাসন সূত্রে জানা গেছে, রংপুরের পুত্রবধূ প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার বিমানযোগে সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করে সড়কপথে সরাসরি তার শ্বশুরবাড়ি পীরগঞ্জ উপজেলার ফতেপুর গ্রামে আসবেন। সেখানে তার ছেলের অর্থায়নে নির্মিত ‘জয় সদন’ ভবনে দুপুর পর্যন্ত অবস্থান করবেন। প্রথমে তিনি তার প্রয়াত স্বামী বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. ওয়াজেদ মিয়াসহ শ্বশুর-শাশুড়ির কবর জেয়ারত ও ফাতেহা পাঠ করবেন।

পীরগঞ্জ পৌরসভার মেয়র ও পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাজিমুল ইসলাম শামীম জানান, মঙ্গলবার বেলা ৩টায় পীরগঞ্জ হাইস্কুল মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধানমন্ত্রী নিজের নির্বাচনী এলাকা রংপুর-৬ আসনে আওয়ামী লীগ প্রার্থী স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সমর্থনে নির্বাচনি সমাবেশে বক্তব্য দেবেন। জনসভা সফল করার জন্য চলছে ব্যাপক মাইকিংসহ প্রচার-প্রচারণা।

news24bd.tv/TR