বরগুনা পৌঁছেছে নির্বাচনের ব্যালট পেপার

বরগুনা পৌঁছেছে নির্বাচনের ব্যালট পেপারসহ নির্বাচনী সামগ্রী। ছবি: সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন

বরগুনা পৌঁছেছে নির্বাচনের ব্যালট পেপার

বরগুনা প্রতিনিধি

কড়া নিরাপত্তায় মধ্যরাতে বরগুনায় এসে পৌঁছেছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য ৮ লাখ ৪ হাজার ৮৫৮ টি ব্যালট পেপার। এর মধ্যে ৮ লাখ ১ হাজার ১৫৮টি ব্যালট পেপার ও ৩ হাজার ৭শ পোস্টাল ব্যালট পেপার রয়েছে। একই সঙ্গে রয়েছে পোস্টাল ব্যালট পেপারের সঙ্গে সম্পর্কিত ফরম এবং স্ট্যাম্প প্যাড।

সোমবার(২৫ ডিসেম্বর) দিবাগত রাত পৌনে ১২টার দিকে বরগুনা পৌঁছেছে বরগুনার দু'টি সংসদীয় আসনের ব্যালট পেপারসহ নির্বাচনী সামগ্রী।

কড়া নিরাপত্তায় ঢাকার তেজগাঁও এর সিকিউরিটি প্রিন্টিং প্রেস থেকে বরগুনা এসে পৌছায় ব্যালট পেপার বহনকারী গাড়িবহর।

বরগুনা জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সুত্রে জানা গেছে, গাজিপুরের সিকিউরিটি প্রিন্টিং প্রেস থেকে ব্যালট পেপারসহ অন্যান্য নির্বাচনি সরঞ্জাম আনতে বরগুনা থেকে যান জেলা প্রশাসনের রেভিনিউ ডেপুটি কালেক্টর (আরডিসি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রিন্টু বিকাশ চাকমা এবং জেলা নির্বাচন অফিসের সহকারী হিসাবরক্ষণ কর্মকর্তা মোঃ শহিদুল ইসলাম। ঢাকা থেকে ব্যালট পেপারসহ অন্যান্য সরঞ্জাম নিয়ে আসার সময় তাদের নিরাপত্তা প্রদান করে পুলিশ।

সংশ্লিষ্টরা জানান, সোমবার সন্ধ্যা পৌনে ছয়টার দিকে ব্যালট পেপার নিয়ে তারা ঢাকা থেকে বরগুনা যাত্রা শুরু করেন।

এরপর রাত পৌনে ১২টার দিকে তারা বরগুনা পৌঁছান। এরপর নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশের উপস্থিতিতে বরগুনায় ব্যালট রাখা হয়েছে ট্রেজারিতে। ব্যালট পেপার রাখার পর থেকে ট্রেজারির নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করেছে পুলিশ।

এ বিষয়ে বরগুনা জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মিল্টন চাকমা বলেন, নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক বরগুনা থেকে একটি টিম গিয়ে সরাসরি সম্পূর্ণ নিরাপদে বরগুনায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ব্যালট পেপারসহ অন্যান্য নির্বাচনি সামগ্রী নিয়ে এসেছে। ২৪ ঘন্টা পুলিশি পাহাড়ায় ট্রেজারিতে ব্যালট পেপারসহ সকল নির্বাচনী সামগ্রী নিরাপদে রাখা হয়েছে।

এ বিষয়ে বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মিজানুর রহমান বলেন, ট্রেজারির নিরাপত্তায় ২৪ ঘন্টাই পুলিশ মোতায়েন থাকে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের বরগুনার দুটি আসনের নির্বাচনি সরঞ্জাম আসায় আমরা ট্রেজারির নিরাপত্তা আরও জোরদার করেছি। ব্যালট পেপারসহ সকল নির্বাচনী সামগ্রীর নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।

প্রসঙ্গত, আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহনের জন্য ব্যালট পেপার বিতরনের প্রথম পর্যায়ে বরগুনাসহ পঞ্চগড়, গাইবান্ধা, মেহেরপুর, কুষ্টিয়া, মাগুরা, রাঙ্গামাটি, জয়পুরহাট, চাঁপাইনবাবগঞ্জ, ঝালকাঠি, ভোলা, পটুয়াখালী এবং নেত্রকোণা জেলায় পাঠানো হয়েছে ব্যালট পেপার।

news24bd.tv/DHL