দ্বিতীয় ধাপে বিএনপির অসহযোগে নেই মানুষের সাড়া

সংগৃহীত ছবি

দ্বিতীয় ধাপে বিএনপির অসহযোগে নেই মানুষের সাড়া

অনলাইন ডেস্ক

জাতীয় নির্বাচন বর্জনে জনমত গড়তে সারাদেশে দ্বিতীয় দফায় গণসংযোগ ও লিফলেট বিতরণের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। আজ থেকে ২৮ ডিসেম্বর পর্যন্ত তিনদিন এই কর্মসূচি পালন করা হবে। তবে এবারও বিএনপির আন্দোলনে নেই মানুষের সাড়া।

গত রোববার (২৪ ডিসেম্বর) বিকেলে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন।

এসময় তিনি বলেছিলেন, "আগামী ২৬, ২৭ ও ২৮ ডিসেম্বর তিন দিন সারাদেশে গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি পালিত হবে। নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের পক্ষে আমি এই কর্মসূচি ঘোষণা করছি। "

সরকার পতনের লক্ষ্যে আন্দোলনের ধারাবাহিকতায় গত ২০ ডিসেম্বর ‘সর্বাত্মক অসহযোগ’ আন্দোলনের’ ডাক দেয় বিএনপি। তবে এখন পর্যন্ত তাতে দৃশ্যমান কোনো সাড়া মেলেনি।

বিএনপির পক্ষ থেকে ভোটের আগেই সুনির্দিষ্ট যেসব ক্ষেত্রে সরকারকে অসহযোগিতার আহ্বান জানানো হয়েছে, গত রোববার পর্যন্ত তার কোনোটিতেই প্রভাব পড়েনি বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। তবে বিএনপি নেতারা বলছেন, তাদের মূল লক্ষ্য ৭ জানুয়ারির নির্বাচন ঠেকানো ও বর্তমান সরকারের পতন। ভোট গ্রহণের নির্ধারিত দিন ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে অসহযোগসহ সর্বাত্মক আন্দোলনের প্রভাব স্পষ্ট হবে।

গত ২৪ ঘণ্টায় সারা দেশে বিএনপির ২১৫ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে বলে উল্লেখ করেন রিজভী। তিনি বলেন, এই ২৪ ঘণ্টায় পুলিশ ও ক্ষমতাসীন দলের হামলায় সারা দেশে ৩০ জনের অধিক নেতাকর্মী আহত হয়েছে।

news24bd.tv/DHL

এই রকম আরও টপিক