বিশ্বকাপে রান না পাওয়ার কারণ নিজেই জানালেন সাকিব

সংগৃহীত ছবি

বিশ্বকাপে রান না পাওয়ার কারণ নিজেই জানালেন সাকিব

অনলাইন ডেস্ক

২০১৯ ওয়ানডে বিশ্বকাপে পুরো বিশ্বকে তাক লাগিয়ে দেন সাকিব আল হাসান। ব্যাটে-বলে তার এমন অলরাউন্ডিং পারফরম্যান্স যে আগে কখনো দেশেই বিশ্ব। সবাই ধারণা করেছিল, ২০২৩ বিশ্বকাপেও সেই সাকিবের দেখা মিলবে। তবে তা আর হলো কই।

তার নেতৃত্বে দল তো ব্যর্থই, ব্যর্থ সাকিব নিজেও। ব্যাটে-বলে হারিয়ে খুঁজেছেন নিজেকে।  

ব্যর্থ বিশ্বকাপ মিশন শেষে দেশে ফিরে সাকিব এখন ব্যস্ত মাগুরায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণায়। এরইমাঝে ক্রিকবাজের মুখোমুখি হয়ে নিজের এমন পারফরম্যান্সের কারণ ব্যাখ্যা করেছেন সাকিব।

তিনি জানিয়েছেন, বিশ্বকাপের পুরোটা সময় চোখের সমস্যায় ভুগেছেন তিনি। মূলত স্ট্রেস থেকেই এমন সমস্যার উৎপত্তি বলেও নিশ্চিত করেছেন তিনি।

সাকিব বলেন, ‘বিশ্বকাপে কেবল এক কিংবা দুই ম্যাচের জন্য না, বরং পুরোটা বিশ্বকাপই আমি চোখের সমস্যায় ভুগেছি। ’ ক্রিকবাজের পক্ষ থেকে জানতে চাওয়া হয়েছিল, সাকিব কি সেক্ষেত্রে কেবল এক চোখের সাহায্যে অনুমাননির্ভর ক্রিকেটই খেলেছেন কিনা। জবাবে তার সহজ উত্তর, ‘এমনটা হতেই পারে। বল মোকাবেলা করতে আমার খুবই অস্বস্তি হতো। ’ 

সাকিব বলেন, ‘যখন আমি সেখানে (ভারতে) ডাক্তারের কাছে যাই, তখনও আমার কর্ণিয়া বা রেটিনায় পানি জমে ছিল। তারা আমাকে ড্রপ্স দিয়েছিল আর এও বলা হয়েছিল মানসিক চাপ কমাতে। আমি জানি না এটাই সমস্যার (চোখের দৃষ্টি কমে আসা) কারণ কিনা। কিন্তু যখন আমি আবার আমেরিকায় (বিশ্বকাপের পর) পরীক্ষা করাই, আমার কোনো চাপ ছিল না। আমি ডাক্তারকে বলেছিলাম, বিশ্বকাপ নেই। তাই চাপও নেই। ’

বিশ্বকাপের কিছুদিন আগেই অধিনায়কত্ব পান সাকিব আল হাসান। এশিয়া কাপেও তার অধীনেই খেলে টিম টাইগার্স। তবে দুই আসরের কোথাও মেলেনি সাফল্য।

news24bd.tv/SHS