ইরাকে ড্রোন হামলা চালালো যুক্তরাষ্ট্র

সংগৃহীত ছবি

ইরাকে ড্রোন হামলা চালালো যুক্তরাষ্ট্র

অনলাইন ডেস্ক

ইরান সমর্থিত সশস্ত্র গোষ্ঠীর হামলায় তিনজন আমেরিকান সৈন্য আহত হওয়ার পরিপ্রেক্ষিতে ইরাকে সক্রিয় তিনটি সশস্ত্র গোষ্ঠীকে লক্ষ্য করে ড্রোন হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র। খবর আল জাজিরার।

যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা পরিষদের মুখপাত্র আদ্রিয়েন ওয়াটসন জানান, ইরান সমর্থিত কাতেব হিজবুল্লাহ এবং সংশ্লিষ্ট গোষ্ঠীকে লক্ষ্য করে ড্রোন হামলা চালানোর নির্দেশ দেন প্রেসিডেন্ট জো বাইডেন। সশস্ত্র গোষ্ঠীগুলোর ড্রোন হামলাকে কেন্দ্র করে যুক্তরাষ্ট্র এই পাল্টা হামলা চালিয়েছে।

ওয়াটসন আরও জানান, বিপদের মুখে যেসকল আমেরিকান সৈন্য কাজ করছেন তাদের নিরাপত্তা নিশ্চিত করা আমাদের কাছে সর্বোচ্চ গুরুত্বপূর্ণ। যদি আমাদের ওপরে হামলা বন্ধ না হয় তবে আমরা যখন ইচ্ছা যেভাবে ইচ্ছা হামলা চালাবো।

মার্কিন প্রতিরক্ষামন্ত্রী লয়ড অস্টিন জানান, সোমবার (২৫ ডিসেম্বর) এরবিল বিমানঘাটিতে ইরান সমর্থিত সশস্ত্র গোষ্ঠীর হামলার পরিপ্রেক্ষিতে আজকের ড্রোন হামলা চালানো হয়েছে। আমাদের উদ্দেশ্য এসকল সশস্ত্র গোষ্ঠীকে নির্মূল ও নিবৃত্ত করা।

অস্টিন আরও জানান, যেসকল সৈনিক আহত হয়েছেন তাদের প্রতি আমি সমবেদনা জানাচ্ছি। আমি আবারও পরিষ্কার করে দিতে চাই- যুক্তরাষ্ট্রের রাষ্ট্রীয় নিরাপত্তা, স্বার্থ এবং সৈন্যদের সুস্থতার ক্ষেত্রে আমি এবং আমাদের প্রেসিডেন্ট কখনোই সমঝোতা করবো না।

মার্কিন সেন্ট্রাল কমান্ডের তথ্যমতে ড্রোন হামলায় বেশ কয়েকজন সশস্ত্র যোদ্ধা নিহত হয়েছেন এবং কাতেব হিজবুল্লাহর বেশ কয়েকটি অবকাঠামো ধ্বংস হয়েছে। তবে এ ঘটনায় কোনো বেসামরিক ব্যক্তি হতাহত হয়নি।

মার্কিন হামলার বিষয়ে এখন পর্যন্ত কোনো মন্তব্য না করলেও পূর্বে ইরান কোনো সশস্ত্র গোষ্ঠীকে সমর্থন দেয়ার অভিযোগ প্রত্যাখ্যান করেছে।  

news24bd.tv/ab

এই রকম আরও টপিক