শোবিজ তারকাদের জীবনে ২০২৩

 

 

সালতামামি

শোবিজ তারকাদের জীবনে ২০২৩

অনলাইন ডেস্ক

আসছে নতুন বছর ২০২৪ সাল। ২০২৩ সালটি গত হতে চললো। চলতি বছরে শোবিজ অঙ্গনে নানান ঘটনার জন্ম দিয়েছে। অভিনয়ের পাশাপাশি বিয়ে-বিচ্ছেদসহ ব্যক্তিগত নানান কারণে লাইম লাইটে এসেছেন জনপ্রিয় তারকারা।

বছরজুড়ে শোবিজ অঙ্গনকে কাঁদিয়ে চলে গেছেন ছোটপর্দা ও বড়পর্দার কিছু প্রিয় মুখ। এসব নানান ঘটনা নিয়ে আজকের এই আয়োজন-

শাকিব খান-অপু বিশ্বাস-বুবলী

ঢাকাই সিনেমার 'কিং খান' খ্যাত জনপ্রিয় নায়ক শাকিব খান। তাঁর অভিনীত মুক্তিপ্রাপ্ত সিনেমার জন্য যেমন আলোচনায় ছিলেন তেমনি ব্যক্তিগত নানান কারণে বছরজুড়ে সমালোচিতও হয়েছেন এই নায়ক। চলতি বছরের ১৫ মার্চ তাঁর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনেন ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার প্রযোজক রহমত উল্ল্যাহ।

শাকিব খানের বিরুদ্ধে সিনেমাটির একজন নারী সহ-প্রযোজককে ধর্ষণের অভিযোগ আনেন তিনি। সেই অভিযোগ, পালটা অভিযোগ শেষ পর্যন্ত মামলা পর্যন্ত গড়ায়। শাকিবের এমন দুঃসময়ে প্রথম প্রাক্তন স্ত্রী অপু বিশ্বাসকে মীমাংসায় পাশে থাকতে দেখা গেছে। শাকিবের পক্ষে সামাজিক মাধ্যমে পোস্ট দিয়ে পাশে থেকেছেন দ্বিতীয় স্ত্রী  শবনম বুবলীও। যদিও তারা আলাদা থাকেন।

অপু বিশ্বাস-বুবলী দ্বন্দ 

ঢাকাই সিনেমার জনপ্রিয় দুই নায়িকা অপু বিশ্বাস ও শবনম বুবলী। দুই নায়িকারই সিনেমায় অভিষেক ঘটে ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খানের হাত ধরে। অপু বিশ্বাস ও বুবলীর দ্বন্দ এখন প্রকাশ্যে। তারা দুইজনই ক্যারিয়ারে তিনি সবচেয়ে বেশি সিনেমা করেছেন শাকিব খানের বিপরীতে। দুজনে জুটি হয়ে একটার পর একটা সিনেমা করতে গিয়েই ভালোবাসার শুরু। এরপর গোপনে বিয়েও করেন। তারপর তাদের সন্তানও জন্ম নেয়। কিন্তু অপু বিশ্বাস সবকিছু প্রকাশ করে দেয়ার পর দুজনের পথটা যেন দুদিকে চলে যায়।

একইভাবে ২০১৬ সালে ‘বসগিরি’ সিনেমা দিয়ে শাকিব খানের নায়িকা হন সংবাদ পাঠিকা শবনম ইয়াসমিন বুবলী। এরপর শাকিব-বুবলী জুটি গড়ে ওঠে এবং দুজনে এক ডজনের মতো সিনেমায় অভিনয় করেন। একসময় গোপনে তারাও বিয়ে করেন এবং বুবলীও সন্তানের মা হন। বর্তমানে অপু বিশ্বাস বা বুবলী—কারও সঙ্গেই নেই শাকিব খান। তবে এই দুই নায়িকার মুখোমুখি দেখা না হলেও সামাজিক যোগাযোগমাধ্যমে তাদের ঝগড়া যেন লেগেই থাকে। বছরের বিভিন্ন সময় তারা একে অপরকে নিয়ে স্ট্যাটাস দিয়েছেন, সমালোচনা করেছেন।

বুবলী-তাপস-মুন্নী

বছরের শেষে প্রেমের গুঞ্জন উঠে চিত্রনায়িকা শবনম বুবলী ও গানবাংলা টিভির ব্যবস্থাপনা পরিচালক ও গায়ক কৌশিক হোসেন তাপসের নামে। সামাজিক মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাসে তাদের দুইজনের প্রেমের বিষয়টি সামনে আনেন তাপসের স্ত্রী ফারজানা মুন্নী।

ফারজানা মুন্নীর সেই ফেসবুক পোস্ট নিয়ে চলে নানা আলোচনা সমালোচনা। যদিও পরে সেই স্ট্যাটাস সরিয়ে দেন মুন্নী। এর কয়েকদিনের মধ্যেই তাপস-বুবলীর মধ্যকার প্রেম প্রসঙ্গে প্রায় ১৩ মিনিট ৫৪ সেকেন্ডের একটি অডিও রেকর্ড ফাঁস হয়। সেই অডিও রেকর্ডে তাপস ও বুবলীর সম্পর্ক নিয়েই আলোচনা শোনা যায়। যেখানে বুবলীকে নিয়ে বেশ কিছু অভিযোগ শোনা যায় ফারজানা মুন্নীর কণ্ঠে। তাপসের স্ত্রী ফারজানা মুন্নীর সঙ্গে ফোনাআপের ওপারে ছিলেন অপু বিশ্বাস। ফারজানা মুন্নীর সঙ্গে অপু বিশ্বাসের কল রেকর্ড সামাজিক যোগাযোগমাধ্যমে দ্রুত ছড়িয়ে পড়ে। সেখানে অপু বিশ্বাসের কথা বলার অংশটুকু বাদ দেওয়া হয়। শুধু ফারজানা মুন্নীর অংশটুকুই রাখা হয়। অনুমতি না নিয়ে অডিও রেকর্ড ফাঁস করায় ডিবি কার্যালয়ে পর্যন্ত অপুকে যেতে হয়।  

রাজ-পরীর বিচ্ছেদ

ঢালিউডের আলোচিত তারকাজুটি পরীমনি ও নায়ক শরীফুল রাজ। ভালোবেসে বিয়ে করেও টেকেনি সংসার। দাম্পত্য জীবনের নানা কলহ সামনে আসে চলতি বছর। অবশেষে বিচ্ছেদের পথে হাঁটেন তারা। এ বছরের শোবিজের আলোচিত ঘটনার অন্যতম একটি রাজ-পরীর বিচ্ছেদ। তাদের একমাত্র সন্তান শাহীম মুহাম্মদ রাজ্য পরীর সঙ্গেই রয়েছে।

শরীফুল রাজ-সুনেরাহ-তিশা

অভিনেতা শরীফুল রাজ, তানজিন তিশা ও সুনেরাহ বিনতে কামালের একটি ভিডিও ভাইরাল হয় চলতি বছর। এরপর থেকে শুরু হয় নানারকম আলোচনা-সমালোচনা। এ নিয়ে তিন তারকার মধ্যে দেখা দেয় দূরত্বও। তিনজন তিনরকম মন্তব্য করেন। তিন বন্ধুর মধ্যকার ব্যক্তিগত ভিডিও কীভাবে প্রকাশ্যে এলো, তা নিয়ে রাজের ওপর ক্ষিপ্ত হন তানজিন তিশা। মদ্যপান অবস্থায় সুনেরাহ ও তিশার ভিডিও প্রকাশ্যে আসলে এ নিয়ে ব্যাপক সমালোচনা হয়।

জায়েদ খান

চিত্রনায়ক জায়েদ খান। নানান কারণে বছরজুড়ে সংবাদের শিরোনামে এসেছিলেন বারংবার। ঠিকঠাক ইংরেজি বলতে না পারা, ‘নারী জায়েদ খানে আটকায়’, ডিগবাজিসহ এমন বেশ কিছু বিষয় নিয়ে বছরজুড়ে আলোচনায় ছিলেন নায়ক।

চিত্রনায়িকা পপি

ঢালিউড নায়িকা সাদিকা পারভিন পপি। একাধিক জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই চিত্রনায়িকা দীর্ঘ প্রায় তিন বছর ধরে অন্তরালে রয়েছেন। চলতি বছরে সংসার জীবন নিয়ে বেশ কয়েকবার শিরোনাম হয়েছেন। সম্প্রতি সন্তান ও স্বামীর পরিচয় নিয়ে ফের চর্চায় তিনি। বিভিন্ন সংবাদমাধ্যমে বেরিয়ে আসে পপি তার সন্তানের নাম রেখেছে আয়াত। স্বামীর নাম আদনান উদ্দিন কামাল। এ নিয়ে পপি নীরব থাকলেও বিয়ের বিষয়টি অস্বীকার করেছেন আদনান কামাল। জানিয়েছেন তার ভালো বন্ধু। পরিচয় দীর্ঘ দিনের।

তানিয়া-টুটুল

ভালোই চলছিলো জনপ্রিয় সঙ্গীতশিল্পী এস আই টুটুল ও অভিনেত্রী তানিয়া আহমেদের ভালোবাসার দীর্ঘ সংসার জীবন। এই দম্পতিও বিচ্ছেদের খবরের শিরোনাম হন চলতি বছর। একটি সূত্র জানায়, তাদের বিচ্ছেদ হয়েছে আরও এক বছর আগেই। তবে খবরটি রটে এ বছরের অক্টোবর।

অভিনেত্রী তানজিন তিশা 

ছোট পর্দার অভিনেত্রী তানজিন তিশা। চলতি বছর ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা মুশফিক ফারহানের সঙ্গে তার প্রেমের গুঞ্জন রটে। এ নিয়ে চলে নানা আলোচনা-সমালোচনা। কিন্তু সব আলোচনাকে উড়িয়ে দিয়ে টপকে যান তিনি অন্য বিষয়ে। সাংবাদিককে ‘উড়িয়ে দেবেন’—তিশার এমন মন্তব্য পাওয়ার পর ঢাকার বিনোদন সাংবাদিকরা একত্রিত হয়ে মানববন্ধন করেন। সবশেষে তানজিন তিশা দুঃখ প্রকাশ করে সমস্যার ইতি ঘটান।  

আরশ-চমক

শুটিং সেটের একটি ঘটনা নিয়ে গত আগস্টে আলোচনায় আসেন তরুণ অভিনেত্রী রুকাইয়া জাহান চমক ও অভিনেতা আরশ খান। শুরুতে অভিযোগ আনা হয়, চমক শুটিং সেটে নির্মাতা আদিব হাসান ও ইউনিটের লোকজনদের সঙ্গে দুর্ব্যবহার করেছেন এবং শুটিং ফাসিয়ে ইউনিট ত্যাগ করেন। এতে মোটা অঙ্কের লোকসান গুনতে হয় নির্মাতাকে। এরপর চমক পাল্টা অভিযোগ তুলেন সহ-অভিনেতা আরশ খানের বিরুদ্ধে। বিষয়টি নিয়েও কম জলঘোলা হয়নি। অভিনেতা-অভিনেত্রীর পাল্টাপাল্টি অভিযোগের বিষয়টি টিভি নাটক সংশ্লিষ্ট সংগঠনগুলো গুরুত্বের সাথে নিয়ে এ বিষয়ে সমাধানে আসে।

শিরিন শিলা

চলতি বছরের মার্চে ঢাকার ধামরাইয়ের একটি গ্রামে শুটিংয়ে গিয়েছিলেন চিত্রনায়িকা শিরিন শিলা। হঠাৎ সেখানে হাজির হন এক ভক্ত। অভিনেত্রীর সঙ্গে দেখা করতে চাইলে তিনি প্রথমে বিষয়টি স্বাভাবিকভাবেই নেন। কিন্তু ওই ভক্ত শিলাকে চুমু দেন। ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক আকারে ছড়িয়ে যায়। এতে প্রকাশ্যে জড়িয়ে ধরে চুমু দেওয়া সেই ভক্তকে অভিনেত্রীর পা ধরে ক্ষমা চাইতে দেখা গেছে।

সেলিব্রেটি ক্রিকেট লিগ

প্রথমবারের মতো শোবিজের শিল্পীদের নিয়ে আয়োজিত হয় সেলিব্রেটি ক্রিকেট লিগ। তবে শুরুতেই সমালোচিত হয় এই ক্রিকেট লীগ। প্রথমবারের মতো শিল্পীদের মধ্যে মারামারির ঘটনা ঘটে। যেখানে সেলিব্রেটিদের ক্রিকেট খেলাকে সবাই উপভোগ করেন, সেখানে মারামারির ঘটনাটি সবাইকে অবাক করে। এ নিয়ে দুপক্ষের মধ্যে বেশ কাঁদা ছোড়াছুড়িও হয়েছে। তদন্ত কমিটিও গঠন করা হয়েছে। কিন্তু মারামারির কারণে সেলিব্রেটি ক্রিকেট লিগের ভাবমূর্তিটা আর আগের মতো থাকেনি। শেষ মুহূর্তে দ্বন্ধের কারণে এ খেলা বন্ধ হয়ে যায়।

নায়ক ফারুকের মৃত্যু

চলতি বছর মারা গেছেন বাংলা চলচ্চিত্রের ‘মিয়াভাই’ খ্যাত নায়ক, বীর মুক্তিযোদ্ধা ও ঢাকা ১৭ (গুলশান - বনানী) আসনের সংসদ সদস্য আকবর হোসেন পাঠান (ফারুক)। গত ১৫ মে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে তাঁর মৃত্যু হয়। বাংলা চলচ্চিত্রের এই কিংবদন্তী অভিনেতার ১৯৭১ সালে এইচ আকবর পরিচালিত ‘জলছবি’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয়। অসংখ্য সিনেমা উপহার দিয়ে আজও ভক্তদের হৃদয়ে রয়ে গেছেন এই নায়ক।  

হুমায়রা হিমুর মৃত্যু 

ছোট পর্দার জনপ্রিয় তারকা অভিনেত্রী হুমায়রা হিমুর রহস্যজনক মৃত্যু হয়েছে চলতি বছর। ২ নভেম্বর বিকেলে তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়ে। আচমকা হিমুর মৃত্যু ঘিরে দেখা দেয় রহস্য। কেননা সুরতহালে অভিনেত্রীর গলায় রশির দাগ পাওয়া গেছে। এরপর পরীক্ষা-নিরীক্ষা শেষে চিকিৎসক হিমুকে মৃত ঘোষণা করেন। এরপরই তার সাথে থাকা প্রেমিক রাফি হিমুর ব্যক্তিগত মোবাইল ফোনটি নিয়ে পালিয়ে যায়। পরবর্তীতে মোহাম্মদ জিয়াউদ্দিন রুফিকে গ্রেপ্তার করে র‌্যাব।

সিমরান লুবাবা

‘কেন্দে দিয়েছি’ বলে ভাইরাল হয় শিশুশিল্পী সিমরান লুবাবা। সাইবার বুলিং করায় লুবাবা ডিবি কার্যালয়ে অভিযোগও দায়ের করেন। পরবর্তীতে অভিযুক্তকে ক্ষমা করেন দেন এই শিশু শিল্পী।  

এছাড়াও ছোট পর্দার নবাগত অভিনেত্রী জেবা জান্নাতকে নাট্যনির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ডের নিষিদ্ধের ইস্যুসহ বছরজুড়ে নানান ঘটনা ঘটে শোভিজ অঙ্গনে। শোভিজ অঙ্গনের তারকাদের ২০২৪ সাল ভালো কাটবে এমন প্রত্যাশা সবার।

news24bd.tv/TR     

এই রকম আরও টপিক