মেলবোর্নে বৃষ্টি, এগিয়ে দিন শেষ অসিদের  

সংগৃহীত ছবি

মেলবোর্নে বৃষ্টি, এগিয়ে দিন শেষ অসিদের  

অনলাইন ডেস্ক

মেলবোর্নে বক্সিং ডে টেস্টের প্রথম দিনে দেখা গেছে বৃষ্টির দাপট। বৃষ্টি বাধায় খেলা হয়েছে ৬৬ ওভার। খেলা হওয়ার এই সময়ে বল হাতে দাপট দেখিয়েছেন পাকিস্তানের পেসাররা। যদিও এগিয়ে থেকেই দিন শেষ করেছে অস্ট্রেলিয়া।

ফিল্ডারদের ব্যর্থতার কারণেই দিনটা নিজেদের করতে পারেনি পাকিস্তান। অস্ট্রেলিয়া প্রথম দিন শেষ করেছে ৩ উইকেট হারিয়ে, স্কোরবোর্ডে ১৮৭ রান তুলে।

আজ টসে হেরে আগে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। চা বিরতির আগে বৃষ্টির পূর্বাভাস মেনে খেলা বন্ধ করেন মাঠের দুই আম্পায়ার।

তার আগে ৩৮ রান করে আগা সালমানের বলে আউট হন ডেভিড ওয়ার্নার। যদিও তিনি আউট হতে পারতেন আরও আগেই। কিন্তু তার সহজ ক্যাচটা তালুবন্দি করতে পারেননি আব্দুল্লাহ শফিক।  

জীবন পেয়ে দারুণ এক রেকর্ড গড়েছেন ওয়ার্নার। সব ফরম্যাট মিলিয়ে অস্ট্রেলিয়ার হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন তিনি। স্টিভ ওয়াহর ১৮ হাজার ৪৯৬ রান টপকে করেছেন ১৮ হাজার ৫১৫ রান। এই তালিকায় সবার ওপরে আছেন রিকি পন্টিং, করেছেন ২৭ হাজার ৪৮৩ রান।

চা বিরতির পর সাজঘরে ফেরেন উসমান খাজাও। হাসান আলীর বলে স্লিপে ক্যাচ তুলে দেন তিনি। এর আগে এই ওপেনারের ব্যাট থেকে আসে ৪২ রান। এরপর মারনাস লাবুশেন ও স্টিভ স্মিথ মিলে আবার জুটি গড়েন। এ জুটিতে স্কোরবোর্ডে ওঠে ৪৬ রান।

বৃষ্টি বিরতির পর আমির জামালের বলে ২৬ রান করে আউট হন সাবেক অধিনায়ক স্মিথ। তবে প্রথম দিন শেষে ১২০ বল খেলে ৪৪ রানে অপরাজিত আছেন লাবুশেন। ট্রাভিস হেড কাল লাবুশেনকে নিয়ে মাঠে নামে ব্যক্তিগত ৯ রান নিয়ে।

news24bd.tv/SHS