ঝুঁকিপূর্ণ কেন্দ্র নিয়ে ইসিতে চিঠির বিষয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান -ফাইল ছবি।

ঝুঁকিপূর্ণ কেন্দ্র নিয়ে ইসিতে চিঠির বিষয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে নির্বাচন কমিশনে (ইসি) ঝুঁকিপূর্ণ কেন্দ্রের তালিকা পাঠানো হয়েছে- এ ধরনের কোনো তথ্য তার কাছে নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সচিবালয়ে ব্রিফিংকালে এসব জানান স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, এমন তথ্য আমার কাছে না থাকলেও নিয়মানুযায়ী সবসময় নির্বাচনের আগে ঝুঁকিপূর্ণ কেন্দ্রের তালিকা নির্বাচন কমিশন থেকে পাঠানো হয়। সেরকমটা পুলিশের কাছে ইসি থেকে ঝুঁকিপূর্ণ কেন্দ্রের তালিকা পাঠানো হয়েছে কি না সেটা হতে পারে।

কিন্তু স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে নয়।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কোনো ঝুঁকিপূর্ণ কেন্দ্র আছে কি না বা ঝুঁকিপূর্ণ মানুষ আছে কি না সেটার তালিকা চেয়ে পুলিশের কাছে যে চিঠি পাঠিয়েছে ইসি, যেটা আমি এখন জানলাম। তারা কোনো সংখ্যা বলেননি।

মন্ত্রী বলেন, দুর্গম এলাকাকে ঝুঁকিপূর্ণ বলা হয়ে থাকে।

যেখানে আইনশৃঙ্খলা বাহিনী যেতে সময় লাগে। এর বাইরে ঝুঁকিপূর্ণ কেন্দ্র নেই বলে মনে করি আমি।

অভিযোগ করে মন্ত্রী বলেন, একটি দল নির্বাচনকে বানচাল করার চেষ্টা করছে, সহিংসতা করার চেষ্টা করছে। সেজন্য নির্বাচন কমিশন সেনাবাহিনী মোতায়েনের ঘোষণা দিয়েছে।

বিএনপির উদ্দেশে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তারা নির্বাচনে এলে পাশ করতে পারবে না, এজন্যই লন্ডনে থাকা তাদের পলাতক নেতার নির্দেশে তারা নির্বাচনে আসেনি। নির্বাচনে না এসে প্রোপাগান্ডা চালাচ্ছে তারা। তাদের এসব কথা এ্যালাউ করি না আমরা। দেশের জনগণও পাত্তা দেয় না।  

মন্ত্রী বলেন, নির্বাচনের পরিবেশ এখন পর্যন্ত ভালো আছে। ঝুঁকিপূর্ণ কেন্দ্রের তালিকা আগামীকাল স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে ইসিতে যাবে। সংখ্যা এখনও ঠিক হয়নি, তবে সংখ্যা অনেক।

news24bd.tv/FA