মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯ | আপডেট ০৬ মিনিট আগে

ক্যামব্রিজ সিটি মেয়রকে নকশীকাঁথা উপহার

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে

ক্যামব্রিজ সিটি মেয়রকে নকশীকাঁথা উপহার

নকশীকাঁথা উপহারের মধ্যে দিয়ে হাজার বছরের বাঙালি সংস্কৃতির আবহে বস্টনে ক্যাম্ব্রিজ সিটি মেয়র মার্ক ম্যাকগভার্নের কাছে বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতির তথ্য উপস্থাপন করলেন নিউইয়র্কে বাংলাদেশের কন্সাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা। ‘বাংলাদেশ এগিয়ে চলছে জাতির জনকের স্বপ্নের সোনার বাংলা রচনার পথে এবং টেকসই এই উন্নয়ন-অভিযাত্রায় নেতৃত্ব দিচ্ছেন জাতির জনকের কন্যা শেখ হাসিনা’-এ তথ্য অবহিত করে সাদিয়া ফয়জুননেসা মেয়রকে ধন্যবাদ জানান এই এলাকার প্রবাসীদের সামগ্রিক কল্যাণে সার্বিক সহযোগিতার জন্যে।
 
১৯ নভেম্বর সোমবার ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের ক্যামব্রিজ সিটির এই মেয়রের সাথে কন্সাল জেনারেল সাক্ষাৎ করেন তাঁর অফিসে। উল্লেখ্য, ১৭ ও ১৮ নভেম্বর বস্টনে অনুষ্ঠিত ভ্রাম্যমান কন্স্যুলেটের কার্যক্রম তদারকির জন্য সাদিয়া বস্টনে যান। মার্কিন রাজনীতিক ও প্রশাসকদের কাছে বাংলাদেশের সামগ্রিক পরিস্থিতি নিয়ে লাগাতার বৈঠকের অংশ হিসেবেই মেয়রের সাথে কথা বললেন কন্সাল জেনারেল।

বাংলাদেশের শুভেচ্ছার নির্দশন হিসেবে নকশীকাঁথা গ্রহণের পর সিটি মেয়র গভীর কৃতজ্ঞতা জানান এবং প্রচন্ড আগ্রহ নিয়ে সাদিয়ার কথা শোনেন। 

বৈঠকে কন্সাল জেনারেল বাংলাদেশের অভ্যুদয় থেকে শুরু করে সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন উন্নয়ন কার্যক্রম বিশদভাবে তুলে ধরেন। বিশেষ করে বর্তমান সরকারের মানবিক কার্যক্রম এ আলোচনায় প্রাধান্য পায়। এ সময় মেয়র বাংলাদেশের উন্নয়ন-অভিযাত্রার সাফল্যগাঁথা শুনে অভিভূত হন। মেয়র তাঁর সিটিতে বসবাসরত বাংলাদেশি-আমেরিকানদের বিষয়ে সন্তোষ প্রকাশ করেন এবং তাঁর সিটিকে একটি অভিবাসীবান্ধব শহর হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন।
 
কন্সাল জেনারেল মেয়রকে বাংলাদেশি-আমেরিকান নাগরিকদের কল্যাণের জন্য একযোগে কাজ করার লক্ষ্যে সহায়তা প্রদানের আশ্বাস দেন। তিনি মেয়রকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। 

কনস্যুলেট জেনারেলের কাউন্সেলর ও চ্যান্সারি প্রধান চৌধুরী সুলতানা পারভীন, প্রথম সচিব মো. শামীম হোসেন এবং মেয়র অফিসের ভাইস মেয়র জেন ডেভেরিঅক্স বৈঠকে ছিলেন।
 

মন্তব্য