‘হামাক একখান ভোট দিবা তোমরা’

রংপুরের পীরগঞ্জে আয়োজিত নির্বাচনী জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

‘হামাক একখান ভোট দিবা তোমরা’

নিজস্ব প্রতিবেদক

রংপুরের ভাষায় নির্বাচনী জনসভায় ভোট চাইলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় রংপুরবাসীর উদ্দেশে ভোট প্রার্থনা করে তিনি বলেন, ‘হামাক একটা ভোট দিবা না তোমরা?’

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) বিকেলে রংপুরের পীরগঞ্জে আয়োজিত নির্বাচনী জনসভায় এ কথা বলেন প্রধানমন্ত্রী।  এসময় শেখ হাসিনা আরও বলেন, অবহেলিত জনপদ রংপুরকে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে বিভাগে উন্নীত করেছে।  বেকারদের কর্মসংস্থান ও প্রযুক্তি সহযোগিতা তরুণদের জন্য নিশ্চিত করেছে আওয়ামী লীগ সরকার।

 

শেখ হাসিনা বলেন, আমাদের সব কাজই হলো জনমুখি। সবকিছুই জনগণের কল্যাণে। যেভাবে ইসরায়েলে হত্যা করা হচ্ছে সেটা আমরা কোনোভাবেই সমর্থন করতে পারি না। আমি যেখানেই যাই এটা নিয়ে প্রতিবাদ জানাই।

প্রধানমন্ত্রী বলেন, আমরা পারিবারিক কার্ড টিসিবির মাধ্যমে সবাইকে সুযোগ করে দিয়েছি যাতে সবাই চাল ডাল তেল অল্প মূল্যে সবাই কিনতে পারেন। নিতপণ্যর দাম যাতে সাধারণের নাগালের মধ্যে থাকে আমরা সেই ব্যবস্থা করেছি।

শেখ হাসিনা বলেন, আমরা লক্ষ্য রাখি কৃষকের দিকে। যাতে তারা ন্যায্যমূল্য পায়। আমরা ১০ টাকায় কৃষককে ব্যাংক একাউন্ট খুলে দেয়ার ব্যবস্থা করেছি। এর মাধ্যমে কৃষক ন্যয্যদামে সার বীজ কিনতে পারছে।

তিনি বলেন, আমরা সিদ্ধান্ত নিয়েছি কোনো জায়গায় এক ইঞ্চি জমি ফাঁকা থাকবে না। সবদিক থেকে খাদ্য স্বয়ংসম্পূর্ণ হতে চাই। যারা যার বাড়ির আঙিনায় ফলের গাছ লাগান। একটুও জমি ফাঁকা রাখবেন না।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ আসেই জনগণের সেবা করতে। যারা জাতীর পিতাকে হত্যা করে ক্ষমতায় এসেছিলো তারা আসেই লুটপাট করতে। আর আমরা ক্ষমতায় আসি মানুষের উন্নতি করতে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পরে কোনোদিন মঙ্গা হয়নি। এটা হয়েছে আপনাদের সহযোগিতায়।

প্রধানমন্ত্রী বলেন, আগামী নির্বাচনে সকল ধরনের অগ্নিসন্ত্রাসকে প্রতিহত করতে হবে আপনাদেরই। তরুণরা এগিয়ে আসলে এই সন্ত্রাসীদের প্রতিহত করা সম্ভব। প্রয়োজনে রাস্তা, রেললাইন পাহারা দিতে হবে। আগুন দিয়ে কিসের রাজনীতি, মানুষ পুড়িয়ে কিসের রাজনীতি হতে পারে?

নির্বাচনী জনসভায় শেখ হাসিনা বলেন, আজ আমি আপনাদের কাছে এসেছি সামনে নির্বাচন। ইতিহাসে এই প্রথম আমরা রাজনৈতিক স্থিতিশীলতা তৈরি করেছি। কিন্তু এর আগে যারা ক্ষমতায় এসেছে তারা কেউ স্থিতিশীলতা তৈরি করতে পারেনি। এই বিএনপি জামায়াত বাসে আগুন দিয়েছে, ট্রেনে আগুন দিয়ে মা শিশুকে পুড়িয়ে মেরেছে। এই দৃশ্য দেখার মতো না।

news24bd.tv/FA