মুন্সিগঞ্জ-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ ফয়সাল বিপ্লব আদালতে

স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ ফয়সাল

লিখিত ব্যাখ্যা দিতে 

মুন্সিগঞ্জ-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ ফয়সাল বিপ্লব আদালতে

সেতু ইসলাম, মুন্সীগঞ্জ: 

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে মুন্সিগঞ্জ-৩ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যানের নির্দেশের প্রেক্ষিতে আদালতে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা দিয়েছেন মুন্সিগঞ্জ-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ ফয়সাল বিপ্লব। মঙ্গলবার দুপুর দেড়টার দিকে তিনি আদালতে হাজির হন।

আসনটির নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান এবং মুন্সিগঞ্জ যুগ্ম জেলা ও দায়রাজজ আদালত-২ এর বিচারক ফাহমিদা খাতুনের আদালতে উপস্থিত হন। পরে তিনি সেখানে লিখিত ব্যাখ্যা প্রদান করেন।

লিখিত ব্যাখ্যার প্রেক্ষিতে আদেশটি পরর্বতীতে জানানো হবে মর্মে সিদ্ধান্ত জানান আদালতের বিচারক।

এর আগে আচরণবিধি ভঙ্গের অভিযোগে সোমবার আসনটির নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান এবং মুন্সিগঞ্জ যুগ্ম জেলা ও দায়রাজজ আদালত-২ এর বিচারক ফাহমিদা খাতুন লিখিতভাবে কারণ দর্শানোর এ নির্দেশ দেন।

আরও পড়ুন: শবনম ফারিয়ার স্ট্যাটাসে নেটদুনিয়ায় উত্তাল

কারণ দর্শানোর নোটিশ থেকে জানা যায়, বিভিন্ন জায়গায় নৌকা প্রতীকের নির্বাচনী ক্যাম্প ভাংচুর ও স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ ফয়সাল বিপ্লবের লোকজন মুন্সিগঞ্জ পৌরসভাকে নির্বাচনী প্রচার কেন্দ্র বানিয়ে সেখান থেকে পোস্টার, হ্যান্ডবিল বিতরণ এবং সার্বক্ষণিক লোকজন নির্বাচনী কর্মকাণ্ড পরিচালনা করেন।  

এ বিষয়ে মুন্সিগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আল মাহমুদ বাবু ও ছাত্রলীগ কর্মী এস এম কিবরিয়া এবং নৌকা প্রতীকের সমর্থক শাহ আলম জেলা প্রশাসকের কার্যালয়ে মোহাম্মদ ফয়সাল বিপ্লবের বিরুদ্ধে অভিযোগ করেন।

জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আল মাহমুদ বাবু সাংবাদিকদের বলেন, পৌরসভার মেয়র পদ থেকে সদ্য পদত্যাগ করা মেয়র ফয়সল বিপ্লব স্বতন্ত্র প্রার্থী হয়ে সে পৌরসভার কর্মচারীদের এবং অফিস তার নির্বাচনী কাজে ব্যবহার করছে। আরও গুঞ্জন রয়েছে বর্তমানে যে ভারপ্রাপ্ত মেয়র সোহেল রানা রানু সদ্য বিদায়ী মেয়রের অনুসারী। এবং ভারপ্রাপ্ত এই মেয়র সোহেল রানা রানু দ্বৈত্ব নাগরিক বলেও এলাকায় গুঞ্জন রয়েছে।  

তিনি আরও বলেন, ভারপ্রাপ্ত মেয়র স্বতন্ত্র প্রার্থী অনুসারী হওয়ায় পৌরসভাকে তিনি ব্যবহার করাচ্ছেন এবং পৌরসভার কর্মচারীদের নির্বাচনী কাজে ব্যবহার করছেন।  

ভারপ্রাপ্ত মেয়র সোহেল রানা রানু সাথে কথা বললে তিনি বলেন আমার বিষয়ে এ অভিযোগ সঠিক নয়,কেউ যদি বলে আমি দ্বৈত্ব নাগরিক তাহলে আমি ভারপ্রাপ্ত মেয়র কিভাবে হলাম। তবে আমি ইটালি প্রবাসী।  

স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ ফয়সাল বলেন, আচরণবিধি ভঙ্গের কারণে আমি ক্ষমা চেয়েছি । সেটা আপনার ভঙ্গ হোক বা না হোক। এবং ভবিষ্যতে কোন আচরণবিধির লঙ্ঘন ঘটবে না।

news24bd.tv/কেআই