গণতন্ত্র মঞ্চের নেতাদের সঙ্গে পুলিশের হাতাহাতি

মতিঝিলে গণতন্ত্র মঞ্চের নেতাদের সঙ্গে পুলিশের হাতাহাতি, ছবি সংগ্রহীত।

গণতন্ত্র মঞ্চের নেতাদের সঙ্গে পুলিশের হাতাহাতি

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মতিঝিলে বাংলাদেশ ব্যাংকের সামনে ভোট বর্জনের লিফলেট বিতরণ কর্মসূচিতে বাধা দিতে গিয়ে গণতন্ত্র মঞ্চের সঙ্গে হাতাহাতি হয় পুলিশের। একপর্যায়ে মঞ্চের নেতাদের সাথে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়ে পুলিশ।

একতরফা নির্বাচন বয়কটের ডাক দিয়ে সাধারণ মানুষকে ভোটকেন্দ্রে না যাওয়ার আহ্বান জানিয়ে মতিঝিলে সংক্ষিপ্ত সমাবেশ করে গণতন্ত্র মঞ্চ। এরপরই তারা ইত্তেফাক মোড়ের দিকে লিফলেট বিতরণ করতে যাওয়ার সময়ই বাধার মুখে পড়ে।

এ ঘটনায় জড়িত পুলিশ কর্মকর্তাদের বিচার দাবি করেন গণতন্ত্র মঞ্চের নেতারা। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে গণতন্ত্র মঞ্চের শীর্ষ নেতারা অভিযোগ করেন, শান্তিপূর্ণ কর্মসূচিতে সরকারের নির্দেশে হামলা করেছে পুলিশ। জড়িতদের দ্রুত বিচারের আওতায় আনার দাবিও করেন তারা। তবে এ বিষয়ে পুলিশ কিছু বলতে রাজি হয়নি।

এদিকে, সরকার প্রহসনের নির্বাচন করে ক্ষমতায় আসলেও জনগণের প্রতিরোধে ক্ষমতায় টিকে থাকতে পারবে না। এমন মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) রাজধানীতে লিফলেট বিতরণকালে তিনি একথা জানান। সরকারকে কোনদিক থেকে সহযোগিতা না করতে নির্বাচন সংশ্লিষ্টদের আহবান জানান তিনি।

news24bd.tv/FA