চুয়াডাঙ্গা সীমান্ত থেকে ৫ কেজির বেশি স্বর্ণসহ আটক ২

চুয়াডাঙ্গা সীমান্ত থেকে ৫ কেজির বেশি স্বর্ণসহ আটক ২

চুয়াডাঙ্গার জীবননগর সীমান্ত দিয়ে ভারতে পাচারকালে ৫ কেজি ১৯৮ গ্রাম ওজনের ২৩টি স্বর্ণের বারসহ ২ জনকে আটক করেছে বাংলাদেশ বর্ডার গার্ড -বিজিবি।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দুপুরে বিজিবি'র মহেশপুর ব্যাটালিয়ন (৫৮ বিজিবি) এর অধিনায়ক নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারেন জীবননগর-চুয়াডাঙ্গা মহাসড়ক দিয়ে ভারতে স্বর্ণ পাচারের উদ্দেশে একজন ব্যক্তি সীমান্তের দিকে যাবে।

এরপর অধিনায়কের নেতৃত্বে ব্যাটালিয়ন সদরের একটি বিশেষ টহলদল সীমান্তবর্তী উথলী এলাকায় এ্যাম্বুশ স্থাপন করে কৌশলে অবস্থান গ্রহণ করে। আনুমানিক দুপুর ১২টায় কয়েকজন ব্যক্তি ইজিবাইক যোগে উথলী হতে জীবননগর হয়ে সীমান্তের দিকে যেতে দেখে বিজিবি টহলদল ইজিবাইকটিকে চ্যালেঞ্জ করে থামায়।

এসময় ইজিবাইকের চালক মো. পিন্টু বিশ্বাস (৫০) এবং স্বর্ণ পাচারকারী মো. পিয়াস হোসেনকে (২১) আটক করে তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হয়। তাদের স্বীকারোক্তি অনুযায়ী ইজিবাইক তল্লাশি করে ইজিবাইকের সামনে টুলবক্সের মধ্যে প্লাস্টিকের ব্যাগে কালো কসটেপ দিয়ে মোড়ানো ৫ কেজি ১৯৮ গ্রাম ওজনের ২৩টি (বড়-৬টি এবং ছোট-১৭টি) স্বর্ণের বার উদ্ধার করে বিজিবি। উদ্ধারকৃত স্বর্ণের বর্তমান বাজারমূল্য প্রায় ৪,৯০,৮৭,৫২০/-(চার কোটি নব্বই লক্ষ সাতাশি হাজার পাঁচশত বিশ) টাকা।

অবৈধভাবে ভারতে পাচারের উদ্দেশ্যে স্বর্ণ পরিবহন করা ও নিজ জিম্মায় রাখার অভিযোগে আটককৃত ব্যক্তিদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে বলে জানায় বিজিবি।

তাদেরকে জীবননগর থানায় সোপর্দ এবং স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

এই রকম আরও টপিক