সুখবর পেল ইমরান খানের পিটিআই

সুখবর পেল ইমরান খানের পিটিআই

অনলাইন ডেস্ক

পাকিস্তানের আসন্ন জাতীয় পরিষদের নির্বাচনে ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফকে (পিটিআই) ব্যাট প্রতীক নিয়ে নির্বাচনে যে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে তা স্থগিত করল দেশটির হাইকোর্ট।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) হাইকোর্টের দুই সদস্যের বেঞ্চ ওই নিষেধাজ্ঞা স্থগিত করে দেন।

এর আগে গত সপ্তাহে পিটিআই এর বিরুদ্ধে ব্যাট প্রতীক নিয়ে নির্বাচনে নিষেধাজ্ঞা দেয় দেশটির নির্বাচন কমিশন। বিষয়টি নিয়ে পেশোয়ার হাইকোর্টর দারস্থ হয় পিটিআই।

এটিকে পিটিআইয়ের জন্য বিজয় বলা হচ্ছে।

পেশোয়ার হাইকোর্টের বিচারক হায়াত মিয়াখেল নির্বাচন কমিশনের এই আদেশ স্থগিত ঘোষণা করেন।

এ ব্যাপারে পিটিআইয়ের নবনির্বাচিত চেয়ারম্যান ব্যারিস্টার গোহার আলী খান এই রায়কে স্বাগত জানিয়ে বলেছেন, ‘এটি ন্যায়বিচারের একটি জয়। আমরা আশা করি চূড়ুান্ত রায়ে আদালত নির্বাচন কমিশনের নির্দেশ বাতিল করে দেবেন।

শুনানি চলাকালে পিটিআই কাউন্সেল ব্যারিস্টার আলী জাফর আদালতকে জানান, যখন কোনো দল তাদের অভ্যন্তরীণ নির্বাচনের (নেতৃবৃন্দ নির্বাচন) ফলাফলের বিস্তারিত তথ্য নির্বাচন কমিশনকে জানায় তখন কমিশন একটি সনদপত্র প্রদান করে এবং সেটি ওয়েবসাইটে প্রকাশ করে। কিন্তু এবার এখনো এটি ওয়েবসাইটে প্রকাশ করা হয়নি।

নির্বাচন কমিশন নতুন নেতৃবৃন্দ নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান এবং প্রতীক বরাদ্দ দিতে অস্বীকৃতি জানালে, শঙ্কা দেখা দেয় পিটিআইকে আসন্ন নির্বাচনে অংশ নিতে দেওয়া হবে না। তবে আপাতত সেই শঙ্কা দূর করে দিয়েছেন আদালত।

আরও পড়ুন: কারাগারে বসেই ৩ আসনে লড়বেন ইমরান খান

আরও পড়ুন: মার্কিন যুক্তরাষ্ট্রের ষড়যন্ত্রে আমাকে নির্বাচন থেকে দূরে রাখা হচ্ছে : ইমরান খান 

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক