নওয়াজ চা-কেক পেলেও ইমরান কেক পান না

ফাইল ছবি

নওয়াজ চা-কেক পেলেও ইমরান কেক পান না

অনলাইন ডেস্ক

আগামী ৮ই ফেব্রুয়ারি পাকিস্তানে নির্বাচন। দেশটির দুই সাবেক দুই প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ ও ইমরান খান। দুজনই দেশটির সাবেক প্রধানমন্ত্রী হলেও তাদের সঙ্গে আচরণ করা হচ্ছে ভিন্ন।   

পাকিস্তান তেহরিকে ইনসাফ (পিটিআই) দলের প্রতিষ্ঠাতা ইমরান খান তোষাখানা মামলায় তার বিরুদ্ধে আনীত অভিযোগ বাতিলের দাবিতে সুপ্রিম কোর্টের মুখোমুখি হতে যাচ্ছেন।

এর আগে ইমরান খানের আপিল আবেদন ২৩শে ডিসেম্বর ফিরিয়ে দেয় সুপ্রিম কোর্ট। বলা হয়, যে আপিল করা হয়েছে তার সঙ্গে যুক্ত ডকুমেন্ট অসম্পূর্ণ। আগামী ৬ই জানুয়ারির মধ্যে প্রয়োজনীয় কাগজপত্রসহ আবার জমা দিতে বলা হয়।  

অন্যদিকে পাকিস্তান মুসলিম লিগ নওয়াজের (পিএমএলএন) প্রধান  নওয়াজ শরীফ আদালতের আদেশে সাত বছরের কারাদণ্ডপ্রাপ্ত হলেও এরিমধ্যে অ্যাভেনফিল্ড এবং আল আজিজিয়া মামলা থেকে বেকসুর খালাস পেয়েছেন।

তার নির্বাচনী মনোনয়নপত্রকে অনুমোদন দিয়েছে নির্বাচন কমিশন। কিন্তু ইমরানের মনোনয়নপত্রের অনুমোদন এখনও নিশ্চিত না।

আইনিভাবে ইমরান খানের দল পিটিআইও বেকায়দায়। নির্বাচন কমিশনের তালিকায় নাম নেই। বলা হচ্ছে, তার দল নেতৃত্বশূন্য। ফলে তার দলের প্রার্থীদের নির্বাচনী লড়াইয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবেও লড়তে হতে পারে।

নওয়াজ শরীফের দলের প্রার্থীরা যারা মনোনয়ন পেয়েছেন তারা জনসংযোগ করছেন। এক্ষেত্রে তাদের আইনিভাবে বাধা দেওয়ার আলামত নেই। সূত্র, অনলাইন জিও নিউজ।

জিও নিউজের প্রতিবেদন অনুযায়ী,  বিচারবিভাগের আচরণে সুক্ষ পক্ষপাতিত্ব দেখা যাচ্ছে নওয়াজ শরীফের প্রতি।

দুজনই আদালতে হাজিরা দিয়েছেন এরিমধ্যে । নওয়াজ শরীফ চায়ের সঙ্গে কেক পেলেও ইমরান খান শুধু চা পেয়েছেন। নওয়াজ শরীফকে কম সময় রাখা হয় আদালতের কাঠগড়ায়। ইমরান খানকে বেশিক্ষণ।

এর আগে নওয়াজ শরীফের নামের সঙ্গে তিনবার প্রধানমন্ত্রীর তকমা লেগেছে। অন্যদিকে ইমরান খানের একবার। আগামী জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে এই দুই নেতার সঙ্গে দুই রকম আচরণ করা হচ্ছে।

news24bd.tv/ডিডি

এই রকম আরও টপিক