বাঁধন-জয়াসহ বলিউডে নজর কাড়লেন যারা 

 

 

সালতামামি ২০২৩

বাঁধন-জয়াসহ বলিউডে নজর কাড়লেন যারা 

অনলাইন ডেস্ক

শেষ হতে চললো ২০২৩ সাল। আসছে নতুন বছর ২০২৪। ২০২৩ এ বছরজুড়ে এপার-ওপার দুই বাংলা থেকে বলিউডে অভিষেক ঘটেছে বাঁধন, মিমি চক্রবর্তী, জয়া আহসানসহ আরও অনেক তারকাদের। তবে টালিউড থেকে বলিউডে প্রসার জমানোর পথ আগেই দেখিয়েছেন যিশু সেনগুপ্ত, স্বস্তিকা মুখোপাধ্যায়ের মতো তারকারা।

তাদের রাস্তায় হেঁটেই চলতি বছরে বাংলা থেকে বলিউডে পা রেখেছেন আরও বেশ কিছু তারকা। প্রথম কাজেই নজরও কেড়েছেন তারা।

জয়া আহসান (কড়ক সিংহ): দুই বাংলায় সমান জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। চলতি বছরে টালিউড থেকে বলিউডে পাড়ি দিয়েছেন জয়া।

অনিরুদ্ধ রায় চৌধুরীর ‘কড়ক সিংহ’ ছবিতে পঙ্কজ ত্রিপাঠির সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন তিনি। গত নভেম্বর মাসে গোয়া চলচ্চিত্র উৎসবে প্রিমিয়ার হয় ওই ছবির। ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে ‘কড়ক সিংহ’। ছবিতে পঙ্কজের মতো দাপুটে অভিনেতা সঙ্গে পাল্লা দিয়ে অভিনয় করেছেন জয়া।

প্রায় এক দশক আগে বাংলাদেশি বিনোদন জগৎ থেকে টালিউডে পা রেখেছিলেন অভিনেত্রী। ২০১৩ সালে মুক্তিপ্রাপ্ত চারু সেন পরিচালিত ছবি ‘আবর্ত’-এর মাধ্যমে টলিপাড়ায় অভিষেক হয় জয়ার। তার পরে সৃজিত মুখোপাধ্যায়ের ‘রাজকাহিনী’, কৌশিক গঙ্গোপাধ্যায়ের ‘বিসর্জন’, শিবপ্রসাদ-নন্দিতার ‘কণ্ঠ’, অতনু ঘোষের ‘রবিবার’-এর মতো ছবিতে অভিনয় করে টলিউডে নিজের মাটি শক্ত করেছেন তিনি।  

আজমেরী হক বাঁধন (খুফিয়া): চলতি বছরে বাংলা থেকে বলিউডে পা রাখা তারকাদের তালিকায় জায়গা করে নিয়েছেন বাংলাদেশি আরেক অভিনেত্রী আজমেরী হক বাঁধন। বছর দুয়েক আগে ‘হইচই’-এর ‘রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি’ সিরিজ দর্শকের চোখে পড়েছিলেন বাঁধন। চলতি বছরে বলিউডে পা রাখলেন তিনি। ‘হায়দর’ খ্যাত বিশাল ভরদ্বাজের পরিচালনায় ‘খুফিয়া’ ছবিতে অভিনয় করেছেন তিনি। ছবিতে বলিউড অভিনেত্রী টাবুর সঙ্গে তার চরিত্রের রসায়ন নজর কেড়েছে অনুরাগীদের। পর্দায় সময় কম পেলেও অভিনয়ের মাধ্যমে নিজের ছাপ রেখেছেন বাঁধন।

অনির্বাণ ভট্টাচার্য (মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে): টালিউডের ‘ম্যান অফ দ্য মোমেন্ট’ তিনি। মঞ্চ থেকে বড় পর্দা, এমনকি ওটিটি প্ল্যাটফর্মেও রীতিমতো দাপটের সঙ্গে কাজ করছেন অনির্বাণ ভট্টাচার্য। বাংলা থিয়েটারের মঞ্চ থেকে উত্থান তার। ‘অদ্য শেষ রজনী’, ‘অথৈ’-এর মতো নাটকে তার কাজ নজর কেড়েছিল দর্শকের।

চলতি বছরে বাংলা থেকে বলিউডে আত্মপ্রকাশ তার। ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’ ছবিতে রানি মুখোপাধ্যায়ের স্বামীর চরিত্রে অভিনয় করেছিলেন অনির্বাণ। ২০১১ সালে অনুরূপ ও সাগরিকা ভট্টাচার্যের কোল থেকে তাদের দুই সন্তানকে কেড়ে নিয়েছিল নরওয়ে চাইল্ড ওয়েলফেয়ার সার্ভিসেস। সেই ঘটনা অবলম্বনে তৈরি অসীমা ছিব্বরের এই ছবি। ছবিটি বক্স অফিসে তেমন ভাল ফল করতে না পারলেও রানি ও অনির্বাণের অভিনয় নজর কেড়েছিল দর্শক-সমালোচকদের।

মিমি চক্রবর্তী (শাস্ত্রী বিরুদ্ধ শাস্ত্রী): শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায় প্রযোজিত ও পরিচালিত বাংলা ছবি ‘পোস্ত’-র হিন্দি সংস্করণ ছিল ‘শাস্ত্রী বিরুদ্ধ শাস্ত্রী’। ২০১৭ সালে মুক্তি পাওয়া ‘পোস্ত’ ছবিতে অভিনয় করেছিলেন যিশু সেনগুপ্ত, মিমি চক্রবর্তী, সৌমিত্র চট্টোপাধ্যায়, সোহিনী সেনগুপ্ত, পরান বন্দ্যোপাধ্যায়, লিলি চক্রবর্তীর মতো অভিনেতারা। সেই ছবির হিন্দি সংস্করণ ‘শাস্ত্রী বিরুদ্ধ শাস্ত্রী’-তে বদলে গিয়েছিলেন অন্যান্য চরিত্রের অভিনেতারা। তবে বাংলা ছবিতে সুস্মিতা লাহিড়ীর চরিত্রে অভিনয় করার পরে হিন্দি ছবিতেও মল্লিকা শাস্ত্রীর চরিত্রে দেখা গিয়েছিল মিমিকেই। এই ছবির মাধ্যমেই বলিউডে আত্মপ্রকাশ তৃণমূল কংগ্রেসের সাংসদ ও টলিপাড়ার অভিনেত্রীর। ছবিতে মিমির অভিনয় প্রশংসিত হলেও ‘শাস্ত্রী বিরুদ্ধ শাস্ত্রী’ একেবারেই দাগ কাটতে পারেনি দর্শকের মনে।

অনির্বাণ চক্রবর্তী (টুথ পরী: হোয়েন লভ বাইট্‌স): বছরে বলিউডে পা রেখেছেন অনির্বাণ চক্রবর্তী। বাঙালি পরিচালক প্রতিম ডি গুপ্তের ‘টুথ পরী: হোয়েন লভ বাইট্‌স’ সিরিজে এক চরিত্রে অভিনয় করেছেন তিনি। ‘একেনবাবু’র মতো চরিত্রে দর্শকের মন মাতানোর পর ‘টুথ পরী’র মতো ফ্যান্টাসি ঘরানার সিরিজে সিকন্দর খেরের মতো দাপুটে অভিনেতার সঙ্গে পাল্লা দিয়ে অভিনয় করেছেন অনির্বাণ।

news24bd.tv/TR